বান্দরবানের লামা উপজেলায় ৫ম শ্রেণীর এক স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ

Slider চট্টগ্রাম নারী ও শিশু

th

 

 

 

 

 

জাহিদ হাসান,(বান্দরবান); বান্দরবানের লামা উপজেলায় ৫ম শ্রেণীর এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ের সময় হাতেনাতে বর কনেসহ মা বাবাকে আটক করেছে পুলিশ।

বুধবার দিবাগত রাতে উপজেলার লামা সদর ইউনিয়নের মেওলারচর গ্রামে এ ঘটনা ঘটে। কনে আসমা আক্তার মেওলারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম বেলাল হোসেন। বরের নাম মো. কবির। সে নোয়াখালী জেলার বাসিন্দা বলে জানা গেছে।

সূত্র জানায়, এক স্কুল ছাত্রীকে বাল্য বিয়ে দিচ্ছে; এমন সংবাদের ভিত্তিতে লামা থানা পুলিশ মেওলারচর এলাকায় বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালায়। এ সময় বিয়ের অনুষ্ঠান থেকে বর, কনে ও অভিভাবকদের আটক করে রাত ১২ টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র আদালতে হাজির করে। সেখানে মেয়ের ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিতে পারবেনা মর্মে মুচলেখা নিয়ে মেয়ে ও মাকে বাড়ীতে পাঠিয়ে দেয়ার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে হবু বর ও তার অভিভাবকদের নোয়াখালী পাঠিয়ৈ দেওয়ার নির্দেশ দেয়া হয়।বর কনে ও অভিভাবকদের আটক করার সত্যতা লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *