আগৈলঝাড়ার সংবাদ

Slider বরিশাল

Agailjhara Photo- 15-02-17 (1)

আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়ায় মাদকসেবনে বাঁধা দেয়ায় পাঠাগারের অফিসরুমে রক্ষিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি আসবাবপত্র তছনছ করেছে মাদকসেবীরা। এসময় তারা পাঠাগারের লাইব্রেরীর দেড়সহস্রাধিক বিভিন্ন মূল্যবান বই বাইরে ফেলে দেয়।এ ঘটনায় এলাকার লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

সরেজমিনে গেলে পাঠাগারের সভাপতি নুরমোহাম্মদ মিয়া জানান, উপজেলার বাগধা ইউনিয়নের জয়রামপট্টি গ্রামের মৃত তাহের মিয়ার ছেলে স্থানীয় চিহ্নিত গাঁজাসেবী সমীর মিয়া তার সাঙ্গপাঙ্গ নিয়ে অনির্বাণ পাঠাগারের ভিতরে বসে গত মঙ্গলবার বিকেলে গাঁজা সেবন করার সময় পাঠাগার সভাপতি নুরমোহাম্মদ মিয়া নিষেধ করলে দু’জনের মধ্যে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে সন্ধ্যায় মাদকসেবী সমীর মিয়ার নেতৃত্বে তার স্ত্রী হাফিজা বেগমসহ ৪-৫জন উক্ত পাঠাগারের চেয়ার, টেবিল, আলমিরা, শো’কেসসহ আসবাবপত্র ভাংচুর, পাঠাগারের বিভিন্ন ধরণের দেড়সহস্রাধিক বই ও মূল্যবান কাগজপত্র, ব্যানার, সাইনবোর্ড তছনছ করে। এসময় তারা পাঠাগারের অফিসরুমে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ছবিও তছনছ করে বাইরে ফেলে দেয়। অবসরপ্রাপ্ত শিক্ষক মুক্তিযোদ্ধা এমএ ফয়েজ মিয়া, এসকে সেকেন্দার, ইউপি সদস্য নাছিমা বেগম, মো. মিন্টু মিয়া, স্থানীয় হারুন মিয়াসহ এলাকার লোকজন মাদকসেবী সমীরের উক্ত কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে প্রশাসনের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। ভাংচুরের ঘটনায় পাঠাগার সভাপতি আগৈলঝাড়া থানায় একটি অভিযোগ দায়ের করবেন বলে সাংবাদিকদের জানান। এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, ঘটনাটি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আগৈলঝাড়ায় অশোকসেন স: প্রা: বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন

বরিশালের আগৈলঝাড়ায় অশোকসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের অফিস কক্ষে মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি তপন কুমার সমদ্দারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক সভাপতি পরিমল সমদ্দার, সাবেক সভাপতি ও আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি অপূর্ব লাল সরকার, সাধারণ সম্পাদক মো. শামীমুল ইসলাম, নোনাপুকুরপাড় স: প্রা: বি: ম্যানেজিং কমিটির সভাপতি ছাত্রনেতা বরুণ কুমার বাড়ৈ, জাতীয় মানবাধিকার ইউনিটি সম্পাদক ছাত্রনেতা সৈয়দ রাজীব, কাজী মো. মনির হোসেন, প্রধান শিক্ষক লিপিকা বাড়ৈ, শিক্ষক সরদার কামাল হোসেন, অভিভাবক সদস্য লামিয়া বেগম, ইউপি সদস্য শোভা রানী রায় প্রমুখ। আলোচনা সভা শেষে অপূর্ব লাল সরকারকে সভাপতি ও প্রধান শিক্ষক লিপিকা বাড়ৈকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটি গঠিত হয়।

আগৈলঝাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন উপজেলা প্যানেল চেয়ারম্যান মলিনা রানী রায়, কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমলা রানী মন্ডল, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী হাওলাদার, আওয়ামীলীগ নেতা আবুল বাশার হাওলাদার, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক সরদার হারুন রানা, আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি অপূর্ব লাল সরকার, এনজিও সমন্বয় নেতা কাজল দাশগুপ্ত, উপজেলা সহ-প্রকৌশলী মো. জাহিদ হোসেন, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা ইউপি চেয়ারম্যান সোয়েব ইমতিয়াজ লিমন প্রমুখ। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়ায় ভোরের কাগজের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বরিশালের আগৈলঝাড়ায় দৈনিক ভোরের কাগজের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজত জয়ন্তী পালিত হয়েছে। এ উপলক্ষে দৈনিক ভোরের কাগজের আগৈলঝাড়া প্রতিনিধি সরদার হারুন রানার উদ্যোগে গতকাল বুধবার সকালে আগৈলঝাড়া প্রেসক্লাবের সভাপতি অপূর্ব লাল সরকারের সভাপতিত্বে ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজত জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। সভায় দেশ ও জাতির কল্যাণে নিষ্ঠার সাথে ভোরের কাগজের দীর্ঘদিনের পথ চলায় ধন্যবাদ জ্ঞাপন করে পত্রিকার দীর্ঘায়ু কামণা করে বক্তব্য রাখেন প্রেসক্লাব সাবেক সভাপতি মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি কেএম আজাদ রহমান, সাবেক সাধারণ সম্পাদক তপন বসু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম শামীম, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক জয় রায় ও ভোরের কাগজ প্রতিনিধি সরদার হারুন রানা। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. মহিবুল্লাহ। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে রজত জয়ন্তী পালিত হয়।

আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতে দুই গাঁজাসেবীর জরিমানা

বরিশালের আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালত দুই গাঁজাসেবীকে জরিমানা করেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার পুর্ব বাকাল গ্রামের সমীরণ বৈদ্যের ছেলে সোহাগ বৈদ্য ও তারাকান্ত সরকারের ছেলে কমল সরকারকে জোবারপাড় গ্রামের বাঁশতলা থেকে গাঁজা সেবনের সময় গ্রেফতার করে এসআই শাহজাহান। পরে তাদের দু’জনকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের আদালতের হাজির করা হলে দু’জনকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *