ডিমলার সংবাদ

Slider গ্রাম বাংলা

Dimla News 26.01.2017 (2)

 

 

জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :  ‘‘ইবতেদায়ী শিক্ষা ও প্রাইমারী শিক্ষার বৈশম্য দূর-কর করতে হবে’’ এ শ্লোগানকে সামনে রেখে ২৬ জানুয়ারী বৃহস্পতিবার সকালে নীলফামারী জেলার ডিমলা উপজেলার সদর আলিম মাদ্রাসা হল রুমে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি ডিমলা উপজেলা শাখার আয়োজনে সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মোঃ লুৎফর রহমানের সভাপেিত্ব মাদ্রাসা জাতীয় করণের দাবীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওলামালীগ উপজেলা সভাপতি মাওলানা মোঃ সাইদুল ইসলাম, শিক্ষক নেতা আবু বক্কর সিদ্দিক জাফর, সহ-সভাপতি মোঃ মোসলেম উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আজাহারুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ মোকছেদুল মোমেনিন, সহকারী মাদ্রাসা শিক্ষক মোঃ আব্দুল কাফি, ফারুক হোসেন প্রমূখ।

আলোচনা সভায় বক্তাগণ আগামী ৫ ফেব্র“য়ারী ২০১৭ ইং সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও মানীয় প্রধান মন্ত্রীর কার্যালয়ে অভিমুখে মিছিলসহকারে পদ যাত্রা ও স্মারক লিপি এবং ৬ ফেব্র“য়ারী একই সময় ঐ স্থানে শিক্ষক সমাবেশ ও প্রাথমিক এবং গণশিক্ষা মন্ত্রনালয়ের অভিমুখে স্মারক লিপি প্রদানের লক্ষে ডিমলা উপজেলার সকল সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলোকে প্রস্তুতি নেওয়ার আহবান জানানো হয়।

ডিমলায় বিদ্যালয়ের শিক্ষক লাঞ্চিত : পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশসহ আহত -৩
জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
২৫ জানুয়ারী দুপুরে নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কৈলাশ চন্দ্র রায়ে কানে ও গালে কিলঘুষি মেরে লাঞ্চিত করার ঘটনায় ছাত্র/ছাত্রীরা ফুঁেস উঠেছে। শিক্ষক লাঞ্চিতের ঘটনাকে কেন্দ্র করে ঐ বিদ্যালয়ের অভিভাবক সদস্যকে ঘেরাও করে আটক করেছে বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীরা। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রনে ডিমলা থানা পুলিশ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য কামরুজ্জামান ওরফে লিঠু (৩৮)কে উদ্ধার করতে পুলিশ চেষ্টা চালালে ছাত্র/ছাত্রীরা ক্ষিপ্ত হয়ে লিঠুকে লক্ষ্য করে ঢিল ছুরতে থাকলে ঢিলের আঘাতে আহত হয় থানা পুলিশের এএসআই বিকাশ চন্দ্র রায় ও কামরুজামান লিঠু। জানা যায় উক্ত প্রতিষ্ঠানের লিঠু ভুঁয়া অভিভাবক সদস্য। তার ছেলে গত বছর এই বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেনীতে পড়তো। ক্লাস রোল ছিলো-৯। কিন্তু এখন সে আর পড়ে না। সে সুন্দর খাতা স্বপন ফাজিল মাদ্রসায় ৭ম শ্রেণীতে পড়ে। ক্লাস রোল ২৯। সেখানে তার ছেলে বৃত্তির টাকাও পায়। বিষয়টি নিশ্চিত করেন উক্ত মাদ্রসার উপাধ্যক্ষ আইয়ুব আলী। ঐ শিক্ষকের দাবী তাহলে কিভাবে লিঠু এই বিদ্যালয়ের অভিভাবক সদস্য বনে রয়েছেন। এর মূল হোতা কে ? ঘটনার দিন ২৫ জানুয়ারী বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান। অনুষ্ঠানে যোগ দিতে এসে কামরুজ্জামান লিঠু সহকারী শিক্ষককে লক্ষ্য করে বলেন, এই শিক্ষক খুব বাড়াবাড়ি করছে বলেই শিক্ষক কৈলাশ চন্দ্র রায়ের গালে স্ব-জোড়ে মুষ্ঠি বেঁধে শিক্ষকের গালে ও কানে ঘুষি মারতে থাকে। শিক্ষককে লাঞ্চিতের ঘটনা ছাত্র-ছাত্রীরা দেখে ফেলে ক্ষিপ্ত হয়ে উঠে। এ ঘটনায় ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী এক হয়ে সদস্য লিঠুকে ঘিরে ফেলে। পরিস্থিতি নিয়ন্ত্রনে কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে পুলিশ লিঠুকে উদ্ধারের চেষ্টা কালে ছাত্র-ছাত্রীরা ঢিল ছুড়তে থাকে। ঢিলের আঘাতে লিঠুর কপালে ঢিল লেগে রক্তাক্ত জখম হয়। অপর দিকে লিঠুকে বাঁচাতে পুলিশের এএসআই বিকাশের কানের উপড়ে ঢিল লেগে জখম হয়। পুলিশ তাদের দু’জনকেই উদ্ধার করে ডিমলা হাসাপাতালে দুটি করে সেলাই দিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে থানায় নিয়ে যান। এ দিকে শিক্ষক কৈলাশ চন্দ্রকে মারপিটের সময় থামাতে এসে আহত হয় সহকারী শিক্ষক মোফাক্কারুল পেলব, প্রধান শিক্ষক আমির হোসেন প্রমূখ। সহকারী শিক্ষক কৈলাশ চন্দ্র ডিমলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা নিলেও অন্য শিক্ষকরা স্থানীয় ভাবেই চিকিৎসা সেবা নিয়েছেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

ডিমলায় শিক্ষকের রূহের মাগফেরাত কামনায় দোয়া

জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :
২৬ জানুয়ারী বৃহস্পতিবার বিকালে নীলফামারী ডিমলা উপজেলা সদরে বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মরহুহ মাহফুজার রহমান লেবুসহ প্রাথমিক শিক্ষা বিভাগের প্রয়াত সকল শিক্ষকের রূহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রবিউল ইসলাম, প্রধান শিক্ষক আলহাজ্ব আজিজুল ইসলাম, প্রধান শিক্ষক আনোয়ারুল হক সরকার মিন্টু, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আলহাজ্ব আসাদুজ্জামান জুয়েল, প্রধান শিক্ষক শামসুল হক, প্রধান শিক্ষক আইনুল হক, সহকারী শিক্ষক আনোয়ার হোসেন প্রমুখ। দোয়া অনুষ্ঠানে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, এবং ডিমলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক বাবু নিরঞ্জন দে সহ ইউনিটির সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম রেজা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *