গাজীপুর গোয়েন্দা পুলিশের চার কর্মকর্তা প্রত্যাহার

Slider ফুলজান বিবির বাংলা

SELECTED_2

রাতুল মন্ডল, শ্রীপুর গাজীপুর প্রতিনিধি:  গাজীপুর গোয়েন্দা পুলিশের চার সদস্যর উপর ব্যবসায়ীকে হয়রানির অভিযোগ আসায় তাদেরকে প্রত্যাহার করেছে জেলা পুলিশ। এ ব্যাপারে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রত্যাহার করা পুলিশ সদস্যরা হলেন, গাজীপুর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) মিঠু শেখ, উপপরিদর্শক (এসআই) মো. কিবরিয়া ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মাহবুব।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন জানান, কোনো মামলা বা অভিযোগ ছাড়া শ্রীপুরের মাওনা চৌরাস্তার আল আমিন ফুড কারখানায় অভিযানের অভিযোগে তাদের প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

ঘটনা তদন্তে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) গোলাম সবুরকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান। তিনি আরো জানান, গত তিনদিন ধরে তিনি পুলিশ সপ্তাহ উপলক্ষে ঢাকায় অবস্থান করছেন। ঘটনা জানার পর ওই পুলিশ সদস্যদের প্রত্যাহার ও একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত; নিয়মতি চাঁদা নিতে গিয়ে গাজীপুর জেলা গোয়েন্দা সংস্থার(ডিবি) কয়েক সদস্য গতকাল বুধবার শ্রীপুর থানার মাওনা এলাকায় আল আমিন ফুড নামে একটি প্রতিষ্ঠানের ম্যানেজোরকে আটক করে। এই ঘটনার প্রতিবাদে কারখানার শ্রমিক ও এলাকাবাসী ডিবির দুই সদস্যকে আটক করে ডিবির গাড়ি ভাংচূর করে। এসময় উত্তেজিত জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টায়ার জালিয়ে আগুন দেয় ও দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে ন্যায় বিচারের আশ্বাস দিলে জনতা আন্দোলন থেকে সরে যায় ও দুই পুলিশকে ছেড়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *