ময়মনসিংহ মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

Slider শিক্ষা

50459_mn

 

 

 

 

 

 

 

ময়মনসিংহ; সিনিয়র ও জুনিয়র ব্যাচের মধ্যে সৃষ্ট উত্তেজনার পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের আজ সোমবার সন্ধ্যার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়।

মেডিকেল কলেজ সূত্র জানায়, গত ১৯শে জানুয়ারি রাতে কলেজ ক্যাম্পাসে এম ৫০ ব্যাচের শিক্ষার্থী শহীদুলকে মারধর করে এম ৫৩ ব্যাচের জুনিয়র কয়েকজন শিক্ষার্থী।  মারধরকারীদের মধ্যে আছেন ৫৩ ব্যাচের শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, আকিব মোস্তফা হিমেল ও অনুপম দত্ত। এর প্রতিবাদে মারধরের শিকার শিক্ষার্থীর সহপাঠীরা দুপুরে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে। ফলে দুই ব্যাচের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। এদিকে মারধরের শিকার ছাত্রের অভিযোগের পরিপ্রেক্ষিতে ২১শে জানুয়ারি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত তিন শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, আকিব মোস্তফা হিমেল ও অনুপম দত্তকে বহিষ্কার করে কলেজ প্রশাসন। সকালেও ক্যাম্পাসে উত্তেজনা  তৈরি হয়।

দুই ব্যাচের মধ্যে অপ্রীতিকর পরিস্থিতি তৈরির আশঙ্কায় জরুরি বৈঠকে বসে একাডেমিক কাউন্সিল। বেলা আড়াইটায় সভা শেষে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয়া হয়। একই সঙ্গে সন্ধ্যার মধ্যে হল ত্যাগেরও নির্দেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *