ঝিনাইদহ সংবাদ

Slider খুলনা

Pic (1) (2)

 

 

 

 

 

 

 

ঝিনাইদহ সদর হাসপাতালের ষ্টাফ কোয়ার্টারে এ্যাম্বুলেন্স ড্রাইভারের বাসায় দুর্ধ্বর্ষ চুরি হয়েছে। ১৯ই জানুয়ারী বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আশরাফুল ড্রাইভারের বাসায় এই দুর্ধ্বর্ষ চুরির ঘটনা ঘটেছে।

এ্যাম্বুলেন্স ড্রাইভার আশরাফুল ও তার স্ত্রীর বর্ননায় জানা গেছে, ঝিনাইদহ সদর হাসপাতালের ষ্টাফ কোয়ার্টারের তিন তলার পুর্ব পাশে এ্যা¤ু^লেন্স ড্রাইভার আশরাফুলের স্ত্রী ও এক সন্তান তারুন্যকে নিয়ে বসবাস করেন। একমাত্র ছেলে তারুন্য অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবারে দুপুর সাড়ে ১১টার দিকে আশরাফুল ও তার স্ত্রী ছেলেকে নিয়ে ঝিনাইদহের সদর হাসপাতালে ডাক্তার দেখাতে আসেন।

৩০মিনিটের মধ্যে ডাক্তার দেখানো শেষে বাসায় ঢুকে আশরাফুলের স্ত্রী দেখতে পান তার ঘরের তালা ভাঙ্গা। তিনি স্বামী আশরাফুলকে দ্রুত ফোন করে জানানোর পরে আশরাফুল বাসায় গিয়ে দেখতে পান তার ঘরে দুর্ধ্বর্ষ চুরি হয়েছে।

আশরাফুলের স্ত্রী আরো জানিয়েছেন, চোরেরা আলমারিতে রাখা স্বর্ণের চিক, হাতের বালা, চিতা হার , কানের দুল সহ প্রায় ৭ ভরি স্বর্ণের অলংকারাদি যার বর্তমান বাজার মুল্য আনুমানিক তিন লাখ টাকা ও নগদ পঞ্চাশ হাজার নিয়ে পালিয়ে যায়। সর্বমোট কত টাকার মালামাল চুরি হয়েছে জানতে চাইলে আশরাফুল বলেন প্রায় চার লাখ টাকার মত মালামাল চুরি হয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত চলছে। খুব শিঘ্রই এ ঘটার সাথে জড়িতদের আটক করা হবে।

ঝিনাইদহের শৈলকুপা থেকে এবার মাদ্রাসা ছাত্রকে তুলে অপহরন ! ঢাকার গাবতলি থেকে উদ্ধার !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের শৈলকুপার ভাটই বাজার থেকে মোস্তাফিজুর রহমান ইমন নামে এক মাদ্রাসা ছাত্রকে সাদা পোশাকে উঠিয়ে নিয়ে যাওয়ার পর ঢাকার গাবতলি এলাকায় পাওয়া গেছে। বুধবার সন্ধ্যায় তাকে কে বা কারা উঠিয়ে নিয়ে যায়।

ইমন কুষ্টিয়ার মৃত মসিউর রহমানের ছেলে। বাবার মৃত্যুর পর সে শৈলকুপার কাজীপাড়া গ্রামে মায়ের সাথে নানা বাড়ি থাকতো। সে মাদ্রাসায় পড়ালেখার পাশাপাশি আরএফএল কোম্পানীর একটি শোরুম দিয়ে ভাটই বাজারে ব্যবসা করছিলো।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, বুধবার রাতে ইমন ভাটই বাজারের রাস্তা দিয়ে হাটছিলো। এ সময় একটি সাদা মাইক্রোবাসে অজ্ঞাত কিছু ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে উঠিয়ে নিয়ে যায়।

নিখোঁজ হওয়ার পর ইমনের স্বজনরা তার ব্যক্তিগত ০১৮৬২-৯৯১৮১১ নাম্বারের সেল ফোনে কল করে কান্নার আওয়াজ পান। বিষয়টি শৈলকুপা থানা পুলিশকে জানানো হলে পুলিশ বিভিন্ন স্থানে ম্যাসেজ পাঠায়।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, ইমনকে কে বা করা তুলে নিয়ে যায়। বৃহস্পতিবার ইমনের চাচা সিআইডির পরিদর্শক আমাকে জানান, ইমনকে ঢাকার গাবতলি থেকে উদ্ধার করা হয়েছে। ওসি বলেন, কে নিয়ে গেল আর কি ভাবে উদ্ধার হলো তা আমরা জানি না।

“জিয়াউর রহমান ছিলেন রাষ্ট্রের ভাগ্যপরিবর্তনের নায়ক”- ঝিনাইদহে মসিউর রহমান !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ঝিনাইদহ জেলা বিএনপি’র উদ্যোগে বৃহস্পতিবার ১১টায় স্থানীয় কে.আহম্মেদ কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এ্যাড. এস.এম. মশিয়ুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জেলা বিএনপি’র সভাপতি মসিউর রহমান। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা আব্দুল মালেক, এম.এ.মজিদ, আক্তারুজ্জামান, জাহিদুল ইসলাম, কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, এ্যাড. আব্দুল আলিম, আনোয়ারুল ইসলাম বাদশা, আবুবক্কও সিদ্দিক, সাজেদুর রহমান পপপু, আশরাফুল ইসলাম পিন্টু, জাহাঙ্গীর হোসেন, শাহজাহান আলী, জিয়াউল ইসলাম ফিরোজ, আহসান হাবিব রনক, মীর ফজলে এলাহী শিমুল, আরিফুল ইসলাম আনন প্রমুখ।

আলোচনা সভায় বিএনপি তার অংগ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি মসিউর রহমান বলেন, জিয়াউর রহমান ছিলেন রাষ্ট্রের ভাগ্য পরিবর্তনের নায়ক। এই জন্যই প্রতিপক্ষরা বিএনপি এবং জিয়াউর রহমানকে সহ্য করতে পারে না।

তারা জিয়াউর রহমানের নাম মুছে ফেলতে চায়। কিন্তু জিয়াউর রহমানের নাম ১৬ কোটি মানুষের হৃদয়ে আছে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবে না।

পড়াশোনার পাশাপাশি নাচ ও অভিনয়ে কালীগঞ্জের মেধাবী ছাত্রী পুতুল !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ময়না পাখি (পুতুল) জিপিএ ৫ পেয়ে সবে মাত্র নবম শ্রেণিতে উঠেছে। পড়ছে সলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে। বাবা মায়ের আদরের নাম পুতুল। ভালো নাম ময়না পাখি পুতুল। নেশা নৃত্য ও অভিনয় করা। ইতোমধ্যে নেচে পেয়েছেন চিত্রজগত এ্যাওয়ার্ডসহ অনেক সম্মাননা। শিক্ষিত পরিবারের মেয়ে ময়নাপাখি পুতুল সংস্কৃতি জগতে ধীরে ধীরে এগিয়ে চলেছে। নৃত্যর পাশাপাশি অভিয়নও করছে সে।

কথা হয় কালীগঞ্জ পৌরসভার নিশ্চিন্তপুর গ্রামের সাবেক পুলিশ সদস্য কালিপদ সাহাও স্কুল শিক্ষিকা প্রভা রানীর একমাত্র মেয়ে ময়না পাখি পুতুলের সাথে। পুতুল ইতোমধ্যে জেলা,উপজেলা ও জাতীয় পর্যায়ে নৃত্য পরিবেষণ করে পুরস্কার জিতেছেন। সেই সাথে সে বিজয় টিভির ছোটদের ঈদ আনন্দ অনুষ্ঠানের উপস্থাপন, ধারাবাহিক নাটক আমাদের সংসার, গ্রিন সিগনাল,সাফ সাফাইসহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছে।

পুতুল আরো জানায়, জনপ্রিয় বিনোদন সাপ্তাহিক ছায়ালোক তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। পুতুল মাত্র ৩বছর বয়স থেকে নাচের তালিম নিয়ে আসছে। মর্ডান ও ক্ল্যাসিক্যাল নৃত্য তার আয়ত্বে। পুতুল বলেন, যশোরের গোপালকুন্ডুর হাত ধরে নাচে আসা আর নাটক ও অভিনয়ে এসেছে ঝিনাইদহের কালীগঞ্জের আরেক নাট্য অভিনেতা,পরিচালক ও চলচিত্রের খল নায়ক মাহতাব উদ্দিন মন্ডু ওরফে (বাঘা মন্টু) হাত ধরে এসেছেন।

পুতুলের  স্বপ্ন  লেখাপাড়ার পাশাপাশি সাংস্কৃত অঙ্গনে থাকা এবং তার সব শ্রমও মেধা কাজে লাগানো। এর জন্য তিনি সকলের সহযোহিগতা কামনা করেন। পুতুলের মা স্কুল শিক্ষিকা প্রভা রানি জানান, তার মেয়ে জেএসসিতে জিপি এ ৫ ও পিএসসিতেও জিপিএ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মেধাবী ছাত্রী পুতুল এখন পড়াশোনার পাশাপাশি নাচ ও অভিনয় নিয়েই ব্যস্ত আছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *