রংপুর চেম্বার কার্যালয়ে অটোমেশন কার্যক্রমের উদ্বোধন

Slider ফুলজান বিবির বাংলা

RCCI-Picture-14-01-2017

রংপুর: ১৪ জানুয়ারি ২০১৭, বর্তমান গণতান্ত্রিক সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বদ্ধ পরিকর। এরই ফলশ্রুতিতে তথ্য প্রযুক্তিতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় চেম্বারের কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং দ্রুত সময়ে ব্যবসায়ীদের উন্নত সেবা প্রদানের লক্ষ্য নিয়ে ‘‘চেম্বার ম্যানেজমেন্ট সফটওয়্যার সিসটেম’’ কার্যক্রমের উদ্বোধন করলো রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ আবুল কাশেম। চেম্বার ম্যানেজমেন্ট সফটওয়্যার সিসটেমটির কারিগরি সহায়তায় রয়েছে স্মার্ট সফটওয়্যার ইনক্রিটেবল, ঢাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে চেম্বার সভাপতি মোঃ আবুল কামেশ বলেন, বর্তমানে প্রচলিত চেম্বার সচিবালয়ের কর্মকান্ডের প্রক্রিয়াগুলোকে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আরো সহজ ও স্বয়ংক্রিয় করার উদ্দেশ্য নিয়েই ‘‘চেম্বার ম্যানেজমেন্ট সফটওয়্যার সিসটেম’’বাস্তবায়ন করা হচ্ছে। কাগজভিত্তিক ও পুনরাবৃত্তিমূলক বিভিন্ন জটিলতা দূরীকরণ, সচিবালয়ের ব্যয় সংকোচন, ব্যবসায়ীদের দ্রুত সেবা ও তথ্য প্রদান নিশ্চিত করাই এই সিসটেম এর মূল লক্ষ্য। এর ফলে চেম্বার সচিবালয়ের সাচিবিক কর্মকান্ড ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতির মাধ্যমে দ্রুত পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক ডাম্বেলসহ চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ। এ সময় রংপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *