ঝিনাইদহ সংবাদ

Slider খুলনা

pic-1

 

 

 

 

 

শৈলকুপায় এবার আধিপত্য বিস্তারে কুপিয়ে জখম করল আ’লীগ কর্মীকে !

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপায় রাজনৈতিক আধিপত্য বিস্তারের জের ধরে আজিজুল হক (৪০) নামের এক আওয়ামীলীগ কর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে নিজ দলের প্রতিপক্ষরা। উপজেলার পান্টি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তাকে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতাল ও পরে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে। আহত আজিজুল শৈলকুপার কাচেরকোল গ্রামের মৃত ফিরোজ উদ্দিনের ছেলে।

আহত আজিজুলের ছোট ভাই রতন মিয়া জানান, শনিব্র বিকালে শৈলকুপার পান্টি বাজার থেকে কচুয়ার নিজ বাড়িতে ফিরছিলেন আজিজুল হক। পথিমধ্যে সাবেক চেয়ারম্যান টুটুলের বাড়ির সামনে পৌছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা মামুন চেয়ারম্যান এবং তার সহযোগী স্বপন, ইয়াছিন কাজীসহ কয়েকজন ক্যাডার আজিজুল হকের বাম হাত কুপিয়ে ও শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। গত ইউপি নির্বাচনের সময় দ্বন্দের জেরেই চেয়ারম্যান এ ঘটনা ঘটিয়েছে।

এ ব্যাপারে শৈলকুপার কাচেরকোল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সালাউদ্দিন জোয়ারদার মামুন জানান, আজিজুলের উপর হামলার ঘটনায় আমি বা আমার কোন সমর্থক জড়িত না। আজিজুলের উপর হামলা করেছে কাচেরকোল গ্রামের স্বপন নামের এক ব্যক্তি। তারা দু-জনই আওয়ামীলীগ কর্মী। ইউপি নির্বাচনের সময় তাদের ভিতর ঝামেলা তৈরি হয়েছিল এরই জেরে এ ঘটনা ঘটেছে। তিনি আরো জানান, এ ঘটনার পর আজিজুলের ভাই এবং তার লোকজন স্বপন সহ কয়েকজনের বাড়িতে হামলা করে ভাংচুর, লুটপাট করেছে।

শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শণ করেছি। কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি, তবে স্থানীয়রা জানিয়েছে যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের মুখ ঢাকা ছিল। ওসি আরো জানান, ঘটনার পর উভয়পক্ষের লোকজন বড় ধরনের সংঘর্ষের প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

তবে অন্য একটি সূত্র জানিয়েছে গত ইউপি নির্বাচনের আগে আজিজুল হক সহ কয়েকজন চেয়ারম্যান সালাউদ্দিন জোয়ারদার মামুনের উপর হামলা করে তাকে পিটিয়ে আহত করেছিল। এরই জের ধরে মামুন চেয়ারম্যান ও তার সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ফাল্গুনী রানী সাহা জানান, আহত আজিজুলের বাম হাতে গুরুতর আঘাত রয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালের রেফার্ড করা হয়েছে।

শৈলকুপায় এবার ভাতিজা কতৃক চাচা-চাচীকে কুপিয়ে জখম !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বগুড়া কাজী-নওপাড়া গ্রামে পারিবারিক বিরোধের জেরে চাচা আক্তার বিশ্বাস (৪৫) এবং চাচী মালা খাতুন (৩৫) কে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করেছে ভাতিজা নেছার বিশ্বাস। শনিবার সকাল ৮ টার দিকে এ ঘটনা ঘটে। আহতদেরকে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে এবং পরে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রায় ৮ মাস আগে জেলার শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের কাজী-নওপাড়া গ্রামের মৃত সত্তার বিশ্বাসের ছেলে নেছার বিশ্বাসের সাথে ছোট চাচা মতিয়ার বিশ্বাসের মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর পাশ্ববর্তি কামান্না গ্রামের বন্ধু সহম আলীর সহযোগীতায় ওই গ্রামেই তাদের বিয়ে হয়।

পরে নেছার বিশ্বাসের মা এবং মেজো চাচা আক্তার বিশ্বাস সহ পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে না নিলে পারিবারিক ভাবে বিরোধের সৃষ্টি হয়। মামলা-মোকদ্দমা এবং সালিশ বৈঠকের পরও বিষয়টি মিমাংশা হয় না। সে সময় থেকেই নেছার বিশ্বাস তার শশুর মতিয়ার বিশ্বাসের বাড়িতেই থাকতো।

শনিবার সকালে নেছার ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে অতর্কিত মেজো চাচা আক্তার বিশ্বাসের বাড়িতে হামলা করে। এসময় তারা আক্তার বিশ্বাস ও তার স্ত্রী মালা খাতুনকে কুপিয়ে ও পিটিয়ে মারাতœক আাহত করে। তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়। শৈলকুপার হাটফাজিলপুর পুলিশ ক্যাম্পের টু আইসি (সহকারী উপ-পরিদর্শক) জাহিদুল ইসলাম জানান, ঘটনার পর স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে নেছারের শশুর বাড়িতে হামলা করে বাড়িতে ভাংচুর করে। তবে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে এখনও থানায় কোন মামলা করা হয়নি। ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: রাশেদ আল মামুন জানান, আহত আক্তারের বাম হাতের ৩ টা রগ কেটে গেছে, তার ঘাড়ে, পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এছাড়াও মালা খাতুনের মাথায়ও আঘাত রয়েছে। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

ঝিনাইদহে পুলিশের বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পন্ডু !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। ঢাকায় বিএনপির সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বিএনপি এ কর্মসুচি পালন করে।

এ উপলক্ষে রোববার দুপুর ১২ টার দিকে শহরের কেপিবসু সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের করা চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের বাধায় সেখানেই তারা সংক্ষিপ্ত সমাবেশ ও বিক্ষোভ করে।

এ সময় জেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল মালেক সহ জেলা বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।সমাবেশে বক্তারা ঢাকায় বিএনপির সমাবেশ করতে না দেওয়ার তীব্র প্রতিবাদ জানান।

শৈলকুপায় আলমসাধু চালক ট্রাক চাপায় নিহত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ শৈলকুপা উপজেলার মদনডাঙ্গায় ট্রাক চাপায় শাবান মোল্লা (২৫) নামে এক আলমসাধু চালক নিহত হয়েছে। শাবান মোল্লা পাবনার জেলার শাহপুর গ্রামের কুদ্দুস মোল্লার ছেলে। শনিবার রাত সাড়ে ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, কুষ্টিয়া থেকে ঝিনাইদহগামী একটি ট্রাক শৈলকুপা উপজেলার মদনডাঙ্গা এলাকায় পৌছালে সামনের ডান পাশের টায়ার পাংচার হয়ে বিপরীত দিক থেকে আসা অপর একটি আলমসাধুর উপরে উঠে যায়।

এতে আলমসাধুর চালক শাবান মোল্লা ঘটনাস্থলেই নিহত হন। ওসি আরো জানান, ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়।

বেহাল দশা ঝিনাইদহ কুষ্টিয়া মহাসড়কের ! দুর্ঘটনা প্রতিনিয়ত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের ঝিনাইদহ অংশে ৪৫ কিলোমিটার রাস্তার বিভিন্ন স্থান ভেঙেচুরে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অন্তত ২০টি স্থানে বড় গর্ত তৈরি হয়েছে। উঠে গেছে পিচ ও পাথর। যানবাহন গুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। অন্তত ৬ মাস ধরে সড়কটির এ অবস্থা। ফলে সড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও পথচারীদের কষ্টের শেষ নেই।ওই ৪৫ কিলোমিটারের মধ্যে প্রায় অর্ধেক অংশ ভাঙাচোরা। এসব স্থানে বহু গর্ত তৈরি হয়েছে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তারা বলছেন, সবাইকে আরও কিছুদিন কষ্ট করতে হবে। তাঁরা আপাতত সড়কটি যানবাহন চলাচলের উপযোগী করতে গর্ত ভরাটের কাজ করছেন। সড়কের ক্ষতিগ্রস্থÍ স্থানগুলো কিছুদিনের মধ্যে ঠিকাদারের মাধ্যমে মেরামত করতে পারবেন বলে আশা করেন তিনি।সড়কের ঝিনাইদহ থেকে বারোবাজার পর্যন্ত কমপক্ষে ২০টি স্থানে গর্ত তৈরি হয়েছে।

এসব বড় গর্তের কারণে যানবাহন ও পথচারীদের চলাচল কঠিন হয়ে পড়েছে। কোনো কোনো স্থানে রাস্তা এতটাই খারাপ যে অনেক যানবাহনের চালক ভাঙাচোরা স্থান এড়িয়ে পাশের মাটির অংশ ব্যবহার করেন। আর মাটির ওপর দিয়ে যাত্রীবাহী যানবাহন চলাচল করায় আরোহীরা ঝুঁকির মধ্যে থাকেন।

ওই পথে চলাচলকারী কয়েকজন যাত্রীর সঙ্গে কথা বলে জানা গেছে, ঝিনাইদহের লাউদিয়া, তেঁতুলতলা বাজার, বিষয়খালী এলাকা, কয়ারগাছি, বেজপাড়া, বাকুলিয়া, কালীগঞ্জ কলেজ মোড়, বৈশাখী তেল পাম্প এলাকা, মোবারকগঞ্জ চিনিকলের সামনে ও ফুলবাড়ী এলাকায় সড়ক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত বর্ষা মৌসুমে এ স্থানগুলো ভেঙেচুরে ক্ষতবিক্ষত হয়। মাঝেমধ্যে ইট-বালু দিয়ে গর্ত ভরাট করা হলেও তা বেশি দিন টেকে না। ওই পথের বাসচালক নজরুল ইসলাম, নুর ইসলাম, শফি উদ্দিন বলেন, যাত্রী বোঝাই বাস নিয়ে এই ভাঙাচোরা রাস্তাতেই চলতে হয়।

অনেক স্থানে তাঁরা মাটির ওপর দিয়ে গাড়ি চালাতে বাধ্য হন। এতে সব সময় ঝুঁকির মধ্যে থাকেন তাঁরা। ট্রাক চালক আজিজুল ইসলাম বলেন, এই রাস্তায় পণ্য বোঝাই করে ট্রাক চালিয়ে নিতে খুব কষ্ট হয়। গাড়ি উল্টে যাওয়ার আতঙ্কে থাকেন। অটোরিকশা চালক জলিল সরদার, সাধন কুমার বলেন, ভাঙা রাস্তা দিয়ে বড় গাড়ি যেতে পারলেও ছোট গাড়িগুলো প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছে।

এ ব্যাপারে সওজ ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সেলিম আজাদ খান বলেন, মহাসড়কের কিছু স্থানে অবস্থা বেশি খারাপ এটা ঠিক। তবে তাঁরা আপাতত চলাচলের উপযোগী রাখার জন্য রাস্তা মেরামত করে যাচ্ছেন। পাশাপাশি ওই ৪৫ কিলোমিটার সড়ক মেরামতের জন্য দরপত্র আহ্বানের কাজ চলছে। দ্রুত প্রক্রিয়া সম্পন্ন করে রাস্তা মেরামতের কাজ করতে পারবেন।

ঝিনাইদহে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও বেতন বৃদ্ধির দাবীতে মানববন্ধন !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে মানবন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষকরা শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, বার্ষিক ৫% বেতন বৃদ্ধি, বৈশাখী ভাতা ও পুর্ণাঙ্গ উৎসব ভাতার দাবীতে। রোববার সকালে শহরের পোষ্ট অফিস এ কর্মসূচী পালন করে জেলা শিক্ষক সমিতি। ঘন্টাব্যাপী এই কর্মসূচীতে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার অন্যতম নেতা আব্দুল মমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শাখার সভাপতি মহি উদ্দিন।

অন্যান্যোদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নেতা আলী কদর, ইয়াকুব হোসেন, ইসাহাক আলী, আব্দুল মজিদ, মিজানুর রহমান, আজমল হোসেন, বিদৌরা আক্তার, মনিরুজ্জামান, মাসুদ করিম, হাবিবুর রহমান, রেজাউল করিম, রেজাউল ইসলাম, কৃপা সিন্ধু, শাহানাজ পারভীন, মুন্নী, সালেহা খাতুন, ফরিদা বেগম, আলী আকবর, আবু বকর সিদ্দিক, আ: ছাত্তার, আলমগীর হোসেন ও কানু গোপাল মজুমদার।

সেসময় বক্তারা বলেন, ইতিমধ্যে সরকারি শিক্ষক কর্মচারীগণ ৫% বেতন বৃদ্ধি ও বৈশাখী ভাতা পেয়েছেন। কিন্তু বেসরকারী শিক্ষক-কর্মচারী ৮ম জাতীয় বেতন স্কেলের অন্তর্ভূক্ত হলেও বার্ষিক ৫% বেতন বৃদ্ধি ও বৈশাখী ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাইনি। অবিলম্বে তাদের দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

(ছবি নাই)
শৈলকুপায় জমি সংক্রান্ত বিরোধে দুদদলের সংঘর্ষে নারীসহ আহত ১০ !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ শৈলকুপা উপজেলার ১০নং বগুড়া ইউনিয়নের কাজী নওপাড়া গ্রামে দু-দল গ্রাম বাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার বিকালে জমি নিয়ে বিরোধের জের ধরে এ সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়। আহতদের মধ্যে ১ জনের অবস্থা আশংকাজনক। সংঘর্ষের সময় কয়েকটি বাড়ি ভাংচুরের ঘটনাও ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত কাজী নওয়াপাড়া গ্রামের নিছার বিশ্বাস ও আক্তার বিশ্বাসের জমি নিয়ে একই গ্রামের কাজী প্রিন্স রোজ ও মোতাহার হোসেনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার সকালে দেশীয় অস্ত্র নিয়ে উভয়ের কর্মী সমর্থকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের সময় আক্তার, মালা খাতুন, হাসান, শামিম, ইলিয়াস, এনায়েতসহ ১০ জন আহত হয়। এ সময় হাসান, এনামুল, নাসির ও মাহামুলের বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুদজনকে প্রথমে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম বলেন, শনিবার সকালে কাজী নওপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *