কাপাসিয়ার শীতলক্ষ্যায় নৌকাডুবি, ৫টি লাশ উদ্ধার

Slider জাতীয়

231334215338f

গাজীপুর;  গাজীপুরের কাপাসিয়া উপজেলার তারাগঞ্জ এলাকায় শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরও বেশ কয়েকজন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় নৌকাটি ডুবে যায়। রাত সাড়ে ১২টার দিকে এসব লাশ উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তিদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন নরসিংদীর শিবপুর থানার পাড়াতলা এলাকার আতিক (২৫), একই থানার মধ্যনগর এলাকার তাজিম খাঁন (২১) ও একই এলাকার কহিনুর বেগম (৩০)। এ ছাড়া একজন পুরুষ ও শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তাদের নাম জানা যায়নি।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক পাঁচজনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

 স্থানীয়রা জানায়, শীতলক্ষ্যা নদীর পূর্ব পাড়ে নরসিংদী জেলার শিবপুর উপজেলার পাড়াতলা গ্রাম। আর পশ্চিমপাড়ে গাজীপুরের কাপাসিয়া উপজেলার তারাগঞ্জ। বিজয় দিবস উপলক্ষে গত ১৬ ডিসেম্বর থেকে তারাগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে বিজয় মেলা চলেছিল। শুক্রবার ছিল মেলার শেষ দিন। এ উপলক্ষে রাতে কনসার্টের আয়োজন করা হয়। এতে কণ্ঠ শিল্পী মিলা, ফকির সাহাবুদ্দিন, অভিনেতা চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন শিল্পী উপস্থিত থাকার কথা ছিল। ওই কনসার্ট অনুষ্ঠানে যোগ দিতে পাড়াতলা খেয়াঘাট থেকে কমপক্ষে অর্ধশত যাত্রী ট্রলারে করে তারাগঞ্জ যাচ্ছিল। তারাগঞ্জ খেয়াঘাটের কাছাকাছি আসলে ট্রলারটি হঠাৎ ডুবে যায়। এতে অনেকেই সাঁতরিয়ে পাড়ে উঠতে সক্ষম হলেও ১২-১৩ জন নিখোঁজ হয়। খবর পেয়ে স্থানীয় লোকজন ও পুলিশ উদ্ধার কাজ শুরু করে। রাত ৯টার দিকে আতিক ও অজ্ঞাত ওই শিশুর লাশ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে কাপাসিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. দুলাল মিয়া জানান, এক শিশুসহ দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। পুলিশ, উপজেলা ও ইউনিয়ন প্রশাসনের সাথে স্থানীয় লোকজন উদ্ধার কাজে যোগ দিয়েছেন। উদ্ধার কাজের জন্যে ডুবরিকে খবর দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *