গাজীপুরে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন, হোটেলকে জরিমানা

Slider গ্রাম বাংলা

illegal-gas-lines-6

 

 

 

 

 

গাজীপুর : গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকার দুইটি খাবার হোটেল এবং বিভিন্ন বাসাবাড়ীর ৭ শতাধিক অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ । বৃহস্পতিবার তিতাস গ্যাস কর্তৃপক্ষের পরিচালিত এক মোবাইল কোর্ট এসব অবৈধ লাইন বিচ্ছিন্ন করে । একই সময় ওই এলাকার ২টি খাবার হোটেলকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয় ।

গাজীপুর তিতাস গ্যাস অফিসের ম্যানেজার প্রকৌশলী সাব্বের আহমেদ চৌধুরী জানান, অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করার অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার হোতাপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয় ।

এসময় হোতাপাড়া বাস স্ট্যান্ড এলাকায় অবস্থিত মোহাম্মদী রেস্টুরেন্ট এবং কালাম হোটেলে দীর্ঘদিন ধরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের অপরাধে দুই হোটেলের গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয় এবং অবৈধ লাইনে ব্যবহৃত পাইপ, রাইজার এবং গ্যাসের চুলা ও অন্যান্য সরঞ্জামাদী জব্দ করা হয় । এসময় গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট মোহাম্মদী রেস্টেুরেন্টের ম্যানেজার বোরহান উদ্দিন (৫০)কে ১ লক্ষ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয় এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় ।

অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে মেয়াদবিহীন ও মেয়াদ উত্তীর্ন খাবার বিক্রির অপরাধে তাকে আরো ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয় । অবৈধ গ্যাস লাইন ব্যবহারের অপরাধে একই এলাকার কালাম হোটেলের মালিক আবুল কালামকে ২০ হাজার টাকা অর্থদন্ড এবং তা অনাদায়ে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয় । উল্লেখ্য, ২ মাস আগেও মোহাম্মদী হোটেলের অবৈধ লাইন বিচ্ছিন্ন করা হয়েছিল এবং গত ২৬ ডিসেম্বর জরিমানা করা হয়েছিল। কিন্ত পরবর্তীতে আবারো রেস্টুরেন্ট এর মালিক অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করে।

এ ছাড়া মোবাইল কোর্ট হোতাপাড়া এলাকার বিভিন্ন বাসাবাড়ীর ৭ শতাধিক অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করে এবং ২৫০০ মিটার পাইপসহ বিভিন্ন মালামাল জব্দ করে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় গাজীপুর তিতাস অফিসের মহাব্যবস্থাপক প্রকৌশলী এস,এম, আব্দুল ওয়াদুদ, ব্যবস্থাপক প্রকৌশলী সাব্বের আহমেদ চৌধুরী, ব্যবস্থাপক (ইএসএস) জাহাঙ্গির আলম, উপ-ব্যবস্থাপক সাবিউল আওয়াল ও খোরশেদ আলম, সহকারী প্রকৌশলী মামুনুর রহমান ও আবু আইয়ূব এবং উপ-সহকারী প্রকৌশলী রেজাউল হক উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *