গাইবান্ধায় পরিবহন ধর্মঘট স্থগিত

Slider রংপুর

bus-stop-b

গাইবান্ধাঃ গাইবান্ধায় জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বুধবার সন্ধ্যা পৌনে ৮ টার দিকে জেলা মোটর মালিক সমিতির দপ্তর সম্পাদক আতিকুর রহমান আতিক বাবু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ২৪ ডিসেম্বর গাইবান্ধায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স রয়েছে। এ ছাড়া ২৫ ডিসেম্বর খ্রিস্টানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন ও ২৮ তারিখ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ কারণে এবং জেলা প্রশাসনের আশ্বাসে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে।

তিনি আরো বলেন, জেলা ট্রাক, ট্যাংক লড়ি মালিক সমিতির সাধারণ সম্পাদক মোক্তাদুর রহমান মিঠুর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে জেলা ট্রাক মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ এবং বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে গাইবান্ধায় ধর্মঘট আহ্বান করা হয়েছিল। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে দাবি পূরণ না হলে কর্মসূচি পূনর্বহাল করা হবে।

গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানান, মোটর-শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়েছে। বর্তমানে জেলা শহরে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত: অভ্যন্তরীণ কোন্দলের জেরে গত ১৩ ডিসেম্বর দুপুরে গাইবান্ধা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সভায় দুপক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে মোক্তাদুর রহমান মিঠুসহ আটজন আহত হন।

এর প্রতিবাদে সেইদিন সন্ধ্যায় ধর্মঘটের ডাক দেয় জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ। পরে বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ১৭ ডিসেম্বর ভোর পর্যন্ত পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়।

সংঘর্ষের ঘটনায় ১৩ ডিসেম্বর ২৩ জন নামিও ও অজ্ঞাত ৪৩ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন চেম্বার সদস্য পিয়ারুল ইসলাম। ওই মামলায় পুলিশ এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *