ঠাকুরগাঁওয়ে পালিত হচ্ছে মহান বিজয় দিবস, চলছে দিনভর বিভিন্ন কর্মসূচী

Slider ফুলজান বিবির বাংলা

16-december-update_8514

এস. এম. মনিরুজ্জামান মিলন, রংপুর বিভাগীয় প্রতিনিধিঃ আজ ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। পৃথিবীর মুক্ত আকাশে বাংলাদেশ নামক একটি স্বাধীনতাকামী পাখির মুক্ত হওয়ার দিন। ৪৫ বছর আগের এই দিনে পরাধীনতার শিকল থেকে আনুষ্ঠানিকভাবে মুক্তিলাভ করে একটি দেশ, বাংলাদেশ।

বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মৃতিচারণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘অপরাজেয় ৭১’ চত্বরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের পুষ্পস্তবক অর্পণ করে ঠাকুরগাঁওবাসীর পক্ষ হতে শ্রদ্ধাজ্ঞাপন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন ও মাননীয় জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল। এর মাধ্যমে মহান বিজয় দিবস উপলক্ষে জেলাজুড়ে আয়োজিত কর্মসূচীসমূহের উদ্বোধন করেন তারা।

এ সময় যৌথভাবে স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন- জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা পরিষদ প্রশাসক মু. সাদেক কুরাইশী। এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ ‘৭১ এর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে সকালে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিক কুজকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়। দেয়া হয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। কারাগার, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এছাড়াও জেলার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনগুলো নিজ নিজ কার্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *