গেজেট ১৫ই জানুয়ারির মধ্যে প্রকাশের নির্দেশ

Slider ফুলজান বিবির বাংলা

44411_spr

ঢাকা; নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ সংক্রান্ত বিধিমালা গেজেট আকারে প্রকাশ করতে সরকারকে আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছেন আপিল বিভাগ।
আজ সোমবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের আট সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এই সময় দেন। এর আগে অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালা গেজেট আকারে প্রকাশ না হওয়ায় আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব এবং লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিবকে আজ (১২ ডিসেম্বর) সকাল নয়টায় আদালতে হাজির হতে বলেছিলেন আপিল বিভাগ। সে অনুযায়ী দুই সচিব আদালতে হাজির হন।
অপরদিকে বিচার বিভাগীয় কর্মকর্তাদের জন্য পৃথক আচরণ বিধিমালা, শৃঙ্খলা বিধিমালা ও বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বিধিমালা, ২০০৭ সংশোধনকল্পে সুপ্রিম কোর্টের প্রস্তাবিত খসড়া গেজেটে প্রকাশ করার প্রয়োজনীয়তা নেই মর্মে প্রেসিডেন্ট সিদ্ধান্ত দিয়েছেন। তার আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব মোশতাক আহাম্মদ স্বাক্ষরিত এক চিঠিতে গতকাল রোববার এই তথ্য জানানো হয়। বিচার বিভাগীয় কর্মকর্তাদের শৃঙ্খলা বিধিমালা ও আচরণ বিধিমালা প্রণয়ন বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে ওই চিঠি গতকাল সুপ্রিম কোর্টে পাঠানো হয়। এ বিষয়ে আপিল বিভাগ বলেছে, এ বিষয়ে প্রেসিডেন্টকে ভুল বুঝানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *