শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

Slider গ্রাম বাংলা

img_20161210_153212

সিলেট প্রতিনিধি :: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে “জয়িতা অনেষণে বাংলাদেশ” শীর্ষক কর্মসূচি’র আওতায় সিলেট জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সিলেটের উদ্যোগে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান শনিবার জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক (উপ-সচিব) দেবজিৎ সিংহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও রোকেয়া পদকপ্রাপ্ত সৈয়দা জেবুন্নেছা হক, শিশু একাডেমীর পরিচালক সাইদুল ইসলাম, নারী নেত্রী সালমা বাছিত, এডভোকেট সালমা সহ বিভিন্ন স্তরের নারী নেত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সিলেটের ৫ জয়িতাকে পাঁচটি ক্যাটাগরিতে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তার মধ্যে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে গাজী লায়লী আক্তার স্বপ্না, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে নুরজাহান বেগম, সজল জননী নারী ক্যাটাগরিতে রিনা রানী দেব, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে নতুন জীবন শুরু করেছেন যে নারী পপি রানী দাস, সমাজ উন্নয়নে অসামান্য অবদান ক্যাটাগরিতে শাহিদা শিকদার কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে তাদেরকে এ সম্মাননা প্রদান করা হয়।

এসময় ৫ জয়িতা তাদের জীবনের নানা প্রতিকুলতা ও সংগ্রামের মধ্যে দিয়ে সাফল্য অর্জনের গল্প তুলে ধরেন।

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *