রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

Slider সিলেট

img_20161209_163206

সিলেট প্রতিনিধি :: মায়ানমারের সরকারি বাহিনী কর্তৃক আরাকানের রোহিঙ্গার জনগোষ্ঠিদের নির্বিচারে গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিভাগীয় নগরী সিলেটে বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রয়েছে।

 শুক্রবার জুমার নামাজের পর নগরীর বিভিন্ন মসজিদ থেকে বের করা হয় মিছিল। এছাড়া কোর্ট পয়েন্টে মানববন্ধন করেছে কয়েকটি সংগঠন।

এর মধ্যে জিন্দাবাজার থেকে মিছিল বের করে নগরী প্রদক্ষিণ করেছে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। তাছাড়া কোর্ট পয়েন্টে পৃথক মানববন্ধন করেছে মুয়াজ্জিন কল্যাণ সমিতি ও সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

এসব মানববন্ধন ও বিক্ষোভের অংশ নেয়া জনতা রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ ও অং সান সুচির নোবেল পুরষ্কার ফিরিয়ে নেয়ার দাবী জানায়।

সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থা আয়োজিত মানববন্ধনে সংস্থার সভাপতি নাজিম উদ্দিন সাহানের সভাপতিত্বে ও সংস্থার সিনিয়র সহ-সভাপতি কামাল আহমেদ আম্বিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

এছাড়াও বক্তব্য রাখেন, সিলেট ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল আলীম তুষার, সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সিনিয়র সহ সভাপতি মো. রুহেল আহমেদ, সহ সভাপতি জিয়া উদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক মো. মাসুম আহমদ, সহ সাধারণ সম্পাদক মো. জহির হোসেন, মিনহাজ উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আদনান আহমদ, আনোয়ার উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক ডা. মিজানুর রহমান, অর্থ সম্পাদক এটিএম রফিকুল আরেফিন, ধর্ম বিষয়ক সম্পাদক আতিকুর রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ রিপন আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *