খালেদার আত্মপক্ষ সমর্থন ফের ১৫ ডিসেম্বর

Slider রাজনীতি

file

 

ঢাকা; জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্য নেওয়া হয়নি। ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেওয়ার জন্য পরবর্তী দিন নির্ধারণ করা হয়েছে। হাইকোর্টে একটি আবেদন বিচারাধীন থাকায় খালেদার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার নতুন এ তারিখ ধার্য করেন। বিচারক ওইদিন সাফাই সাক্ষীর তালিকাও দিতে বলেছেন। পুরান ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের মাঠে এই আদালতে জিয়া দাতব্য ও জিয়া এতিমখানা ট্রাস্টের অর্থ আত্মসাত মামলার শুনানি চলছে। সবশেষ শুনানি হয় গত ১ ডিসেম্বর। ওইদিন খালেদা জিয়া এ মামলায় আত্মপক্ষ সমর্থনে ১০-১৫ মিনিটের মতো বক্তব্য দিয়েছিলেন। ওই দিন তাকে এ মামলায় রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য পড়ে শোনানো হয়। আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য দিতে আজ আদালতে হাজির হন বিএনপি চেয়ারপারসন। তবে তিনি কোনো বক্তব্য দেননি।
সাক্ষ্যগ্রহণের ক্ষেত্রে শপথ আইন ‘না মানার’ কারণ দেখিয়ে ফের সাক্ষ্য নেওয়ার নির্দেশনা চেয়ে খালেদার করা একটি আবেদন ১ ডিসেম্বর খারিজ করে হাই কোর্ট। গত সপ্তাহে ওই আদেশ পুনর্বিবেচনার আবেদন করেন খালেদার আইনজীবী। বিষয়টি এখনও বিচারাধীন জানিয়ে খালেদার আত্মপক্ষ সমর্থনের শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এর বিরোধিতা করেন। পরে বিচারক নতুন তারিখ নির্ধারণ করেন। শুনানি শেষে খালেদা পৌনে ১টার দিকে এজলাস থেকে বেরিয়ে যান।
এর আগে সকাল পৌনে এগারোটার দিকে গুলশানের বাসা থেকে খালেদা ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের পথে রওনা হন। বেলা ১২টায় তিনি পুরান ঢাকার বকশিবাজারের কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতে পৌঁছান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *