খুলনায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে গুলি, আহত ৪

Slider ফুলজান বিবির বাংলা

43146_khulna

 

ঢাকা; খুলনা জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও বিদ্রোহী প্রার্থী অজয় সরকারের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, মারামারি ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ সময় অজয় সরকারসহ তার তিন সমর্থক আহত হয়েছে বলে দাবি করা হয়েছে।
তারা খুলনার একটি বেসরকারী হাসপাতাল প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে ঘটনার সময় অজয়কে লক্ষ্য করে গুলি করা হয়েছিল বলে তিনি দাবি করেন। অপরদিকে হারুনুর রশীদের অনুসারীরা দাবি করেছেন যে, সমর্থকদের লক্ষ্য করে অজয় সরকারের সমর্থকরা গুলি করেছেন। শনিবার দুপুরে জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর আওয়ামী লীগের দু’টি গ্রুপের সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে খুলনাবাসী।  পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানায়, শনিবার ছিল জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন। যাচাই-বাছাইকালে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ হারুনুর রশীদের পক্ষে জেলা সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামালের নেতৃত্বে নেতাকর্মীরা এবং দলের বিদ্রোহী প্রার্থী অজয় সরকারের নেতৃত্বে তার সমর্থকরা উপস্থিত ছিলেন। বেলা ২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ হারুনুর রশীদের সমর্থকরা অজয় সরকারের সমর্থক চিন্ময় (৩৫), কাজল (৩২) ও ফারুক হোসেনকে (৩৩) মারধর করে। এ ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে অজয় সরকার বেরিয়ে আসলে তার উপরে হামলা হয়। এক পর্যায়ে সে পুলিশি পাহারায় ঘটনাস্থল ত্যাগ করে।
খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম গুলি বর্ষনের সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুই রাউন্ড গুলি হয়েছে বলে শুনেছি। এখনও পর্যন্ত কোন পক্ষই কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *