ওবায়দুল কাদের স্বীকার করেছেন খালেদা জিয়ার প্রস্তাব ভালো: নজরুল

Slider ফুলজান বিবির বাংলা

2c093af36e28edd8ca512df09bbdbcee-obaidul-kader

 

ঢাকা; নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাবনায় অনেক ভাল ভাল কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তা নিজেই স্বীকার করেছেন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
জাতীয় প্রেসক্লাবে গতকাল ভয়েস অব ডেমোক্রেসি (ভিওডি) আয়োজিত গ্রহণযোগ্য নির্বাচন ও বেগম খালেদা জিয়ার প্রস্তাবনা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নজরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন নিয়ে বেগম খালেদা জিয়ার প্রস্তাব দেওয়ার সাথে সাথেই ওবায়দুল কাদের বলেছিলেন অন্তসারশূন্য। তারপর বিভিন্ন আলোচনা সভায় তিনি বলেছেন এত ভালো প্রস্তাব গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা, গাছ কাটার সময় কোথায় ছিল? এর মধ্য দিয়ে তিনি নিজেই স্বীকার করেছেন বেগম খালেদা জিয়ার প্রস্তাবটি ভালো।
বেগম খালেদা জিয়ার প্রস্তাব দেশের রাজনীতিতে চমৎকার সুযোগ এনে দিয়েছে উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, তার প্রস্তাবটি আমরা ঐকমত্যের ভিত্তিতে আলোচনা সমালোচনা করার মধ্য দিয়ে একটি স্বাধীন সুষ্ঠু নির্বাচনের পরিকল্পনা করতে পারি। বর্তমান নির্বাচন  কমিশনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, এরা ছিল অথর্ব মেরুদণ্ডহীন, এমন নির্বাচন কমিশন দিয়ে কখনও সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে প্রত্যেকটি নির্বাচনে তারা সরকারী দলের বিজয়ের বাহন হিসেবে কাজ করেছে। গণতন্ত্র ধ্বংস নয় পুন:প্রতিষ্ঠা করাই হল বেগম খালেদা জিয়ার ইতিহাস বলেও মন্তব্য করেন তিনি। আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *