সিলেট সিটি কর্পোরেশনের ২ কোটি টাকার জমি উদ্ধার

Slider সিলেট

img_20161130_145933

সিলেট প্রতিনিধি : প্রায় ৩৬ বছর ধরে অবৈধ দখলে থাকা দুই কোটি টাকা মুল্যের জমি উদ্ধার করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

সিলেটের দাঁড়িয়াপাড়া পয়েন্টের রাস্তা ঘেঁষে থাকা অবৈধ দখলে থাকা আট শতক জমি বুধবার উদ্ধার করেছে সিসিক। ওই জমি স্থানীয় হায়দার বখত চৌধুরীসহ ৯ জনের অবৈধ দখলে ছিল।

সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামানের নেতৃত্বে সিসিকের একটি বিশেষ টিম ওই জমি উদ্ধার করে।

এ সময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব, কাউন্সিলর রাজিক মিয়া, এসএম আবজাদ হোসেন, আজাদুর রহমান আজাদ, সিসিকের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবার প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া ইন্সপেক্টর রেজাউল ইসলামের নেতৃত্বে মহানগর পুলিশের একটি দলও এ  সময় উপস্থিত ছিল।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, উদ্ধারকৃত জমির তফশিল হচ্ছে মৌজা- সিলেট মিউনিসিপ্যালিটি, জেএলনং- ৯১, খতিয়ান- ৩৭৮৮, দাগ নং- ৫০২৬, পরিমাণ- ০.০৮ একর।

তিনি জানান, ওই জমিতে এক সময় পুকুর ছিল, যা এলাকার মানুষ ব্যবহার করতেন। এসএ রেকর্ডমূলে জমির মালিক ছিল তৎকালীন পৌরসভা, বর্তমানে সিলেট সিটি করপোরেশন। পরবর্তীতে মাটি ভরাট করে এই জমির শ্রেণী পরিবর্তন করে দখল করা হয়।

২০০৭ সালে সিলেট সিসিকের তৎকালীন ভারপ্রাপ্ত মেয়র আযম খান বাদী হয়ে সহকারী জজ আদালতে স্বত্ব মামলা দায়ের করেন, যাতে বিবাদী করা হয় হায়দর বখত চৌধুরীসহ ৯ জনকে।

যার পরিপ্রেক্ষিতে সহকারী জজ জকিগঞ্জ আদালত ২০১৬ সালের ২২ মে সিটি করপোরেশনের অনুকূলে রায় দেন এবং ২৯ মে ডিক্রি জারি করেন। ১৪/০৮/২০১৬ এই ডিক্রির কপি পাওয়ার পর ৩০/১১/২০১৬ ওই অবৈধ দখলে থাকা সিসিকের জমি উদ্ধার করে সিলেট সিটি কর্পোরেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *