দিনাজপুরে ২ হুন্ডি ব্যবসায়ীসহ ১৫ জন আটক

Slider বাংলার মুখোমুখি

53ab51cf77eb61d93f2796c420e5438c-1

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি দিনাজপুরের হিলিতে হুন্ডির ১৫ লাখ ৮০ হাজার টাকাসহ আবু তালিব ও আইনুল ইসলাম নামে দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ছাড়া দিনাজপুর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

জানা গেছে, ২৯ নভেম্বর মঙ্গলবার সকালে দিনাজপুর হিলি সীমান্তের ডাঙ্গাপাড়া বিজিবি চেকপোস্ট এলাকা থেকে নগদ টাকাসহ আবু তালেব ও আইনুল ইসলাম ২ হুন্ডি ব্যবসায়ীকে আটক করা হয়।

আটক আবু তালিব জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পশ্চিম বালিঘাটা গ্রামের বদিউজ্জামান মন্ডলের ছেলে এবং আইনুল ইসলাম একই এলাকার দেবখন্দনপুর গ্রামের ইউসুফ আলীর ছেলে।

বিজিবি হিলি বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার চান মিয়া জানান, গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির একটি বিশেষ টহল দল হিলি-বিরামপুর সড়কের ডাঙ্গাপাড়া বিজিবি চেকপোস্টে দিনাজপুরগামী একটি মোটরসাইকেল আটক করে।পরে মোটরসাইকেলের চালক আবু তালেব ও পিছনে বসে থাকা আইনুল ইসলামের শরীর তল্লাশি করে দু’জনের কাছ থেকে ১৫ লাখ ৮০ হাজার ৩২০ টাকা উদ্ধার করা হয়।

পরে টাকা ও মোটরসাইকেলসহ আটক ব্যক্তিদের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়। উদ্ধারকৃত হুন্ডির টাকা নিয়ে জয়পুরহাটের কয়া ও ভুইডোবা সীমান্ত দিয়ে তারা সোমবার বিকেলে দেশে এসেছিলেন বলে বিজিবি জানায়।

তবে আটক আবু তালিব জানান, তিনি ধান চালের ব্যবসা করেন। পাঁচবিবির জনতা ব্যাংক থেকে ওই টাকাগুলো উত্তোলন করে দিনাজপুরের ফুলবাড়িতে ধান কিনতে যাচ্ছিলেন। পথে বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

এদিকে দিনাজপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদকসহ ১৩ জন ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।২৯ নভেম্বর মঙ্গলবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে এদের আটক করা হয়।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথকভাবে ১৭টি মামলা দায়ের করা হয়েছে। দিনাজপুর পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত সদস্য রাশেদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ১ কেজি ১৩৫ গ্রাম গাঁজা, ৪৪ বোতল ফেনসিডিল ও ৫ হাজার ৬৬২ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *