দরিদ্র-অসহায় মানুষের সাহায্যার্থে জিবি লিগ্যাল এইড সময়োপযোগী পদক্ষেপ

Slider ফুলজান বিবির বাংলা সিলেট

img_20161126_154850

সিলেট প্রতিনিধি :: বিচার চাওয়ার অধিকার যেমনি আছে তেমনি বিচার পাওয়ারও সাংবিধানিক অধিকার সবার আছে। সঠিক আইনী সেবা পেলে অসহায় মানুষ ন্যায় বিচার পায়। এ জন্য আইনী সেবা প্রত্যাশী দরিদ্র-অসহায় মানুষের সাহায্যার্থে গঠিত জিবি লিগ্যাল এইড একটি সময়োপযোগী পদক্ষেপ।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম সমিউল আলম বলেন, গরীব-অসহায় মানুষকে বিনামূল্যে আইনী সহায়তা দেয়ার জন্যই জিবি লিগ্যাল এইড এর যাত্রা শুরু করেছে। সবাই মিলে মিশে কাজ করলে জিবি লিগ্যাল এইড’র উদ্দেশ্য সফল হবে।

তিনি শুক্রবার সিলেট জেলা আইনজীবি সমিতির লাইব্রেরীতে জেলা বারের সদস্য এডভোকেট মাওলানা রশীদ আহমদ এর উদ্যোগে গঠিত জিবি লিগ্যাল এইড এর গঠনতন্ত্র অনুমোদন কল্পে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

জিবি লিগ্যাল এইড এর উদ্যোক্তা ও চেয়ারম্যান এডভোকেট মাওলানা রশীদ আহমদের সভাপতিত্বে এবং জেলা বারের আইনজীবী এডভোকেট দেলোয়ার হোসেন দিলুর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা বারের সাধারণ সম্পাদক শাহ আশরাফুল ইসলাম।

বক্তব্য রাখেন জেলা বারের সিনিয়র আইনজীবি এডভোকেট মাওলানা আব্দুর রকীব, এডভোকেট নোমান আহমদ, সিনিয়র আইনজীবি এডভোকেট আশিক উদ্দিন আশুক, এডভোকেট মোহাম্মদ লালা মিয়া, এডভোকেট মিনহাজ উদ্দিন খান, এডভোকেট কবির আহমদ বাবর।

অনুষ্টানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন এডভোকেট ফয়ছল আহমদ। সংস্থার উদ্যোক্তা এডভোকেট মাওলানা রশীদ আহমদ তাঁর স্বাগত বক্তব্যে বলেন, আমি সমাজে কাজ করতে একটি বিষয় খুব বেশী উপলব্ধি করেছি যে, একটি ক্ষেত্রে বেশী কাজ করা দরকার। আর সেটি হচ্ছে অসহায় মানুষকে আইনগত সেবা দেয়া।

আর সে উপলব্ধি থেকেই আমি জিবি লিগ্যাল এইড করার উদ্যোগ নিয়েছি।
এর শুরুতে সিনিয়র আইনজীবিরা আমাকে দারুন উৎসাহ এবং সহযোগিতা দিয়েছেন। এ জন্য আমি কৃতজ্ঞ। গঠনতন্ত্র তৈরীর মাধ্যমে আরেক ধাপ এগুতে পারলাম।

অনুষ্টানে গঠনতন্ত্র পাঠ করে এডভোকেট মাওলানা রশীদ আহমদ বলেন এ গঠনতন্ত্র আপনারা অনুমোদন করলেই সেটির কাজ শুরু হবে। এসময় উপাস্থিত সকলে গঠনতন্ত্র অনুমোদনে সমর্থন দেন।

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *