হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান

Slider জাতীয়

41520_pm

 

সিলেট; অভ্যন্তরীণ ও বৈশ্বিক হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, অভ্যন্তরীণ সীমিত সম্পদের সদব্যবহার করে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এ কারণে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মান পেয়েছে। বুধবার দুপুরে সিলেটের জালালাবাদ সেনানীবাসে ১৭ পদাতিক ডিভিশন সদর দপ্তরে ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন শেষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শেখ হাসিনা সকাল ১১ টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌছেন। সেখানে সিলেট আওয়ামী লীগের নেতারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তিনি সিলেটের ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন। দুপুরে জালালাবাদ সেনানিবাসের অনুষ্ঠানে যোগ দেন তিনি। পতাকা উত্তোলন শেষে তিনি সেনা সদস্যদের উদ্দেশ্যে ভাষণ দেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, দেশের সংবিধান ও সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী তথা সশস্ত্র বাহিনীর প্রতিটি সদস্যকে ঐক্যবদ্ধ থেকে উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আস্থা ও বিশ্বাস রেখে কাজ করতে হবে। সেনাবাহিনী এ দেশের সম্পদ। মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক। তাই পেশাগতভাবে সেনাবাহিনীর প্রতিটি সদস্যকে দক্ষ, সৎ ও মঙ্গলময় জীবনের অধিকারী হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে জালালাবাদ সেনানিবাসের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা থেকে সিলেটে আসেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, এমপি শেখ হেলাল উদ্দিন, সাংগঠিক সম্পাদক আহমেদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী।

প্রেসিডিয়াম সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা পরিষদের প্রশাসক এডভোকেট লুৎফুর রহমান, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদউদ্দিন আহমদ, সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ সহ সিনিয়র আওয়ামী লীগ নেতারা সকালে প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করেন। এছাড়া, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লে. জেনারেল আনোয়ার হোসেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন সহ প্রধানমন্ত্রী কার্যালযের কর্মকর্তারা তার সঙ্গে সফরে সিলেটে আসেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে সিলেটে নিশ্চিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছিল। প্রধানমন্ত্রীর যাতায়াতকারী সড়কগুলোতে যানবাহন চলাচল সংকুচিত করে রাখা হয়। ওইসব সড়কে দোকান-পাটও বন্ধ করে রাখা হয়। সিলেটের শাহজালাল (রহ.) মাজার সহ দুটি মাজারেই মঙ্গলবার রাত থেকে নিরাপত্তা জোরদার করা হয়। প্রধানমন্ত্রী বিকেলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেওয়ার কথা ছিল। কিন্তু জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রোববারই সমাবেশ স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *