গাজীপুর কারাগারে নারী জঙ্গির সন্তান প্রসব

Slider নারী ও শিশু

41073_gazipur-district-jail58

 

  গাজীপুর;    গাজীপুর জেলা কারাগারে বন্দি থাকা ২৮ বছর বয়সী নারী জঙ্গি শাহানাজ আক্তার রুমি এক ছেলে সন্তান জন্ম দিয়েছেন। শনিবার দুপুরে তাকে কারাগার থেকে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাপাতালে পাঠানো হয়। ঢাকা থেকে ফেরত পাঠানোর পর রাত ১টার দিকে তার ছেলে সন্তানের জন্ম হয়।
গাজীপুর কারাগারের সুপার সুভাষ ঘোষ জানান, সন্তান সম্ভাবনা রুমিকে হাসপাতালে আনা-নেওয়ার সুবিধার্থে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে ১০ নভেম্বর গাজীপুর জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছিল। রাতে সন্তান জম্মের পর মা ও ছেলে দুজনেই সুস্থ্য আছে।
গত ৮ অক্টোবর র‌্যাবের অভিযানের সময় আশুলিয়ার এক বাড়ির পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হয় সারোয়ার জাহানের। ওই বাড়ি থেকে তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুমিকে অস্ত্রসহ আটক করা হয়। পরে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলায় আসামি করা হয় তাকে। ঘটনার পর র‌্যাবের এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়, সারোয়ার জাহানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। সারোয়ার জাহান ছিলেন বন্দি থাকা  রুমির দ্বিতীয় স্বামী। তার প্রথম পক্ষে চার বছরের একটি ছেলে রয়েছে। প্রথম পক্ষে সারোয়ার জাহানের ১১ বছরের একটি মেয়ে ও ছয় বছরের ছেলে রয়েছে। মেয়েটি সরকারি সেইফ হোমে এবং ছেলে রুমির সঙ্গে কারাগারেই রয়েছে। অভিযানের পর র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল, সারোয়ার জাহান তিনিই নব্য জেএমবির প্রধান অর্থ যোগানদাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *