টাকা ছিনতাই করতে গিয়ে পুলিশ সদস্য আটক

Slider জাতীয়

ce0bbe0eb0c7787d49e49252445c9923-polic

ঢাকা; রাজধানীর লালবাগ কেল্লা মোড় এলাকায় ডিমের চালান সরবরাহ করে শুক্রবার ভোরবেলায় ভ্যানে চড়ে ফিরছিলেন আবদুল বাসির। এই ডিম ব্যবসায়ীর গন্তব্য ছিল তেজগাঁও স্টেশন রোডের আড়ত। হোটেল সোনারগাঁও মোড়ে আসতে না আসতেই একটি মোটরসাইকেলে (ঢাকা মেট্রো ল ২৭-৪৭৪৩) চড়ে আসা দুই আরোহী তাঁর পথরোধ করেন। নম্বর প্লেটের জায়গায় ইংরেজিতে ‘পুলিশ’ লেখা রয়েছে। আরোহী দুজনেই পুলিশের পোশাক পরা ছিল। এ সময় আবদুল বাসিরের কাছে থাকা ৪৪ হাজার টাকা ছিনিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন পুলিশের পোশাকধারী দুই ব্যক্তি। তবে বাসির মোটরসাইকেলসহ একজনকে জাপটে ধরে ফেলেন। আরেক জন পালিয়ে যান। এ সময় কারওয়ান বাজার মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের হাতে তাঁকে তুলে দেওয়া হয়। পরে তাঁকে শাহবাগ থানায় আনা হয়।
শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাসের কক্ষে রাখা হয়েছে পুলিশের পোশাকধারী ব্যক্তিকে। শাহবাগ থানা সূত্রে জানা গেছে, আটক ওই ব্যক্তি নিজেকে লতিফুজ্জামান বলে পরিচয় দেন। তাঁর গ্রামের বাড়ি শেরপুর জেলায়। ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের (উত্তর) কনস্টেবল পদে চাকরি করেন বলে শাহবাগ থানা-পুলিশের কাছে দাবি করেছেন।

শাহবাগ থানা ওই ব্যক্তি পুলিশ সদস্য কি না তা নিশ্চিত হয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক  বলেন, ছিনতাইয়ের সময় আটক ব্যক্তি ট্রাফিক উত্তরের একজন কনস্টেবল।

ব্যবসায়ী আবদুল বাসির প্রথম আলোকে বলেন, ভ্যান চালকসহ তিনি তেজগাঁওয়ে ফিরছিলেন। মোটরসাইকেলে চড়ে আসা দুজনের পুলিশের পোশাক পরা থাকলেও নেমপ্লেট ছিল না। ভ্যান ক্রস করে প্রথমে সামনের দিকে যায় মোটরসাইকেলটি। কিছু দূর এগিয়ে যাওয়ার পর মোটরসাইকেলটি আবার ভ্যানের কাছে আসে। প্রথম মোটরসাইকেল আরোহীর একজন বাসিরের কাছে গাঁজা আছে কি না জানতে চান। তার পর আর কি আছে জানতে চান। জবাবে বাসির তাঁদের জানান, ডিম রাখার ২৪০টি খালি ঝুড়ি ও সঙ্গে ৪৪ হাজার টাকা আছে।

মোটা অঙ্কের এই টাকা দেখেই তা ছিনিয়ে নেন মোটর আরোহীদের একজন। তবে বাসির জাপটে ধরে ফেলেন তাঁকে।

ডিম ব্যবসায়ীদের কাছ থেকে পুলিশের পোশাক পরে ছিনতাইয়ের ঘটনা রাজধানীর বিভিন্ন এলাকায় প্রায়ই ঘটে। এ কথা জানিয়ে তেজগাঁও ডিম ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির উপদেষ্টা মাসুম খান প্রথম আলোকে বলেন, আগে ট্রাক নিয়ে এসে ডিমের চালান ছিনতাই হতো। বছরখানেক ধরে পুলিশের পোশাকধারী ডিম ব্যবসায়ীদের কাছ থেকে টাকা ছিনতাই করছেন। তাঁদের ধারণা ছিনতাইকারীরা এ ধরনের ঘটনায় জড়িত। তবে এবারই প্রথম পুলিশ সদস্য ধরা পড়লো।

এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করবেন বলে জানান ব্যবসায়ী আবদুল বাসির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *