দিনাজপুর জেলা পরিষদ নির্বাচন লবিং গ্রুপিংয়ে ব্যস্ত নেতারা

Slider বাংলার মুখোমুখি

 

dinajpur-pic-3

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনকে সামনে রেখে দিনাজপুরে নির্বাচনী আমেজ বিরাজ করছে। এ নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে নেমে পড়েছেন। দলীর  মনোনয়ন পেতে  নেতারা ব্যাপক লবিং গ্রুপিং শুরু করেছেন। পরবর্তীতে কে হবে দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান, তা নিয়ে শুরু হয়েছে চুল চেরা বিশ্লেষণ।

জেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কিনা তা এখনো সিদ্ধান্ত  না হলেও দিনাজপুর  বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অনেকটাই এগিয়ে আছেন ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীরা। এ ক্ষেত্রে সর্বত্র যাদের নাম আলোচিত হচ্ছে তারা হলেন- দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের পরীক্ষিত ও ত্যাগী নেতা হিসেবে পরিচিত দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফুল আহসান লাল এবং কেন্দ্রীয়ভাবে সমর্থন আদায় করতে সক্রিয় রয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেনও।

অন্য কোনো রাজনৈতিক দলের নাম আলোচনায় না থাকলেও বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের প্রার্থী হিসেবে নাম ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। এ ক্ষেত্রে নির্বাচনে জেলা বিএনপির আহ্বায়ক  এজেডএম রেজওয়ানুল হক ও সাবেক সহ-সভাপতি খালিকুজ্জামান বাবু ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের নাম শোনা যাচ্ছে। খোঁজ নিয়ে যানা গেছে, অধিকাংশ নেতাকর্মী অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের প্রতি সমর্থন দিবেন। জেলা পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থী থাকবে কি না এ নিয়ে জানতে চাইলে দিনাজপুর পৌর মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম  বলেন, জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে এখন কোনো সিদ্ধান্ত হয়নি। তবে কেন্দ্র যাই সিদ্ধান্ত নেবে আমরা সেই সিদ্ধান্ত অক্ষরে অক্ষরে পালন করব। এ ব্যাপারে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট ও জেলা কমিটির সভাপতি এবং স্বপ্নপুরির স্বত্ত্বাধিকারী দেলোয়ার হোসেন বলেন, দল আমাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিক বা না দিক আমি অবশ্যই প্রার্থী হিসেবে অবতীর্ণ হব। ইনশাআল্লাহ এই নির্বাচনে আমি জয় লাভ করব।

এদিকে দিনাজপুর জেলা নির্বাচন অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ হাসান জানান, আমরা জেলা পরিষদের নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করার প্রক্রিয়া শুরু করেছি। দিনাজপুর জেলা পরিষদের নির্বাচনে ৯টি পৌরসভা ১০২টি ইউনিয়নের ভোটার সংখ্যা প্রায় এক হাজার ৪৮৬ জন। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, পৌরসভা মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারা ভোট দেবেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *