ভোট দিয়েছেন হিলারি ও ট্রাম্প

জাতীয় সারাবিশ্ব

 39287_ld

 

যুক্তরাষ্ট্র;  নিজেদের ভোট দিয়েছেন দুই প্রার্থী হিলারি ক্লিনটন ও ডনাল্ড ট্রাম্প। তারা দু’ জনই নিউ ইয়র্কের বাসিন্দা। তাই ভোটও দিয়েছেন এখানে। হিলারি নিউ ইয়র্কের চাপ্পাকুয়ার একটি স্কুলে ভোট দিয়েছেন আগে। তার সঙ্গে ছিলেন তার স্বামী ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তবে তাদের আগেই ৪ কোটি ৬০ লাখেরও বেশি মানুষ আগাম ভোট দিয়ে দিয়েছেন। ভোট দেওয়ার পর উপস্থিত ভোটারদের সঙ্গে কোলাকুলি ও করমর্দন করেন ক্লিনটন দম্পত্তি। গার্ডিয়ান এ খবর দিয়েছে। ভোট দেওয়ার অনুভূতি সম্পর্কে তিনি সাংবাদিকদের বলেন, ‘এটা সবচেয়ে খুশির একটি অনুভূতি। কারণ আমি জানি এর সঙ্গে কতটা দায়িত্বভার জড়িয়ে আছে।’
এর কয়েকঘন্টা পর সস্ত্রীক ভোটদান করতে যান ডনাল্ড ট্রাম্প। নিউ ইয়র্কের নিজের বাড়ির পাশের একটি কেন্দ্রে তিনি এ ঐতিহাসিক নির্বাচনে ভোট প্রদান করেন। ভোটাধিকার প্রয়োগের পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি কৌতুক করে বলেন, কাকে ভোট দেওয়া উচিৎ তার সিদ্ধান্ত নেওয়াটা ছিল অনেক কঠিন!
তবে পরে তিনি বলেন, ‘আমরা দেখবো কী ঘটে। আমরা দেখবো। এখন পর্যন্ত অবস্থা খুবই ভালো। বেশ মজার হবে।’
এ খবর লেখা পর্যন্ত আরও ভোট দিয়েছেন হিলারির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম কেইন, ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, ট্রাম্পের ছেলে ডনাল্ড জে. ট্রাম্প জুনিয়র, ট্রাম্পের রানিংমেট মাইক পেন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *