বিরামপুরে জাতীয় যুব দিবস পালিত

Slider ফুলজান বিবির বাংলা

sam_2874

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে ১লা নভেম্বর, মঙ্গলবার “আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি” প্রতিপাদ্যে র‌্যালী ও আলোচনা সভা সহ নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় যুব দিবস-২০১৬ পালিত হয়েছে।

এ উপলক্ষে বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এবং বিরামপুর এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। র‌্যালীতে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ পারভেজ কবীর, উপজেলা নির্বাহী অফিসার এসএম মনিরুজ্জামান আল মাসউদ, যুব উন্নয়ন কর্মকর্তা জমিল উদ্দিন মন্ডল, যুব নেতা মেজবাউল ইসলাম মেজবা সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারী এবং যুব নারী ও পুরুষেরা অংশগ্রহণ করেন।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে যুব উন্নয়ন কর্মকর্তা জমিল উদ্দিন মন্ডলের সভাপতিত্বে ও আত্মকর্মী জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ পারভেজ কবীর, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ- বিরামপুর এডিপি’র অর্থনৈতিক উন্নয়ন প্রকল্পের ম্যানেজার জেমস্ তপন মন্ডল, এনজিও ফোরামের সভাপতি সিরাজুল ইসলাম, ডেভেলোপমেন্ট কাউন্সিলের নির্বাহী পরিচালক হাফিজুর রহমান সহ কয়েকজন আত্মকর্মী।

আলোচনা সভায় বক্তারা এলাকার যুব নারী- পুরুষদের চাকুরীর আশায় না থেকে প্রশিক্ষন গ্রহণ করে নিজেকে আত্মকর্মী হিসেবে গড়ে তুলে স্বাবলম্বী হবার আহবান জানান। আলোচনা সভা শেষে প্রশিক্ষণ সমাপ্তকারীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *