শ্রীপুরের অধিকাংশ রাস্তাই খানাখন্দে ভরা

Slider ফুলজান বিবির বাংলা

dscf8599

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: খানাখন্দ আর মরণ ফাঁদ এই দু’য়ে মিলেয়ে হচ্ছে গাজীপুরের শ্রীপুর উপজেলার রাস্তা গুলোর দশা। বছেরর শুরু থেকে শেষ পাকা সলিং আর কাচা কোন রাস্তাই সংস্কার হচ্ছে না। রাস্তা সংস্কার না হওয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বহীনতাকেই বড় করে দেখছেন শ্রীপুরের সাধারণ মানুষ। বছরের পর বছর খানাখন্দে ভরা রাস্তা দিয়ে চলাচল করে চরম দূর্ভোগ পোহাচ্ছেন যানবাহনের যাত্রীরা। অনেক সময় রাস্তা গুলোতে দূর্ঘটনার ফলে প্রাণনাশের ঘটনাও ঘটে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, মাওনা চৌরাস্তা থেকে শ্রীপুর যাওয়ার প্রধান পাকা সড়কটি প্রায় কয়েক বছর যাবত স্লিপার উঠে বিভিন্ন জায়গায় খানাখন্দ ও গর্ত হয়ে আছে। আর সেই গর্তে বৃষ্টির পানি জমে মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। মডেল থানা,উপজেলা পরিষদ,এমপি ভবনসহ গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে শ্রীপুরে। তাই এই রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে।

একই অবস্থা শ্রীপুর টু বরমী বাজারের পাকা সড়কটির। স্লিপার উঠে গর্ত হয়ে বৃষ্টির পানি জমে একেবারে রাস্তায় কাঁদা মাটি হয়ে গেছে। এ রাস্তা দিয়ে প্রতিনিয়ত বালি বোঝাই অধিক ওজনের ড্রামট্রাক চলাচল করার জন্যই রাস্তাটির এই অবস্থা হয়েছে বলে জানান স্থানীয়রা। স্থানীয়া আরো বলেন, প্রায় তিন বছর ধরে এই রাস্তার কোন সংস্কার নেই। উপজেলা প্রকৌশলীর কাছে বারবার অভিযোগ করেও কোন লাভ হয়নি বরং বালি ব্যবসায়ীরা অনেক প্রভাবশালী বলে কোন প্রতিকার হচ্ছে না বলে জানান।

প্রায় দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে খানাখন্দে ভরা রাস্তা তেলিহাটি মোড় থেকে টেংরা বাজার পাকা সড়ক,জৈনাবাজার থেকে বাঁশবাড়ী পাকা সড়ক, কাওরাইদ থেকে সাতখামাইড় পাকা সড়ক,গাজীপুর বাজার থেকে নিজ মাওনা পাকা সড়ক,প্রশিকা মোড় থেকে মহা সিএনজি পাকা সড়ক,এমসি বাজার থেকে ছাতির বাজার পাকা সড়ক, নয়নপুর থেকে চকপাড়া মেডিকেল মোড় পাকা সড়কসহ উপজেলার বিভিন্ন সড়ক গুলো।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা প্রকৌশলী সুজায়েত আহমেদ জানান, বেশির ভাগ রাস্তাই টেন্ডার হয়ে গেছে বৃষ্টির কারণে কাজ ধরতে পারছি না। তবে কিছু দিনের মধ্যেই রাস্তার কাজ গুলো ধরা হবে।

গাজীপুর সওজ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো.সাদ্দাম হোসেন বলেন, সওজ এর মাওনা টু শ্রীপুর পাকা সড়কটির টেন্ডার হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তার সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *