আজকের ঝিনাইদহ

Slider ফুলজান বিবির বাংলা

nation-hand-wash-day-pic-jhenaidah

 

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ;  ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে। বুধবার (১৯ অক্টোবর) সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচি পালন করে জেলা নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে ফেডারেশনের জেলা শাখার সভাপতি আক্তারুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতি জেলা শাখার সভাপতি মহিউদ্দিন, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শরিফুজ্জামান, কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রভাষক কামাল উদ্দিন, শিক্ষক নেতা জাহিদুল ইসলাম, কাজী আজিজুর রহমান, আব্দুল হামিদসহ অন্যরা।

এ সময় বক্তারা, দ্রুত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানান। এ দাবি বাস্তবায়ন না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি দেন তারা। পরে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করেন।

goldcup-turnament-pic-jhenaidah-1

 

 

ঝিনাইদহে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন !

ঝিনাইদহে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) সকালে ঝিনাইদহ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এ খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহাবউদ্দীন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জীবন কুমার বিশ্বাস, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত, জেলা ক্রীড়া উন্নয়ন কর্মকর্তা সুমন কুমার মিত্র প্রমুখ।

উদ্বোধনী খেলায় কোটচাঁদপুর উপজেলার এরামদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালীগঞ্জের মথনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় অংশ নেয়।

চার গ্রুপের এ খেলায় জেলার ছয় উপজেলার ছয়টি দল অংশগ্রহণ করবে। ২৪ অক্টোবর বিকেলে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

“উন্নত স্যানিটেশন, সুস্থ্য জীবন”
ঝিনাইদহে বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও আলােচনা সভা !

“উন্নত স্যানিটেশন, সুস্থ্য জীবন” এ শ্লোগানকে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস অক্টােবর ও বিশ্ব হাত ধােয়া দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালী ও আলােচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়ােজনে শহরের পুরাতন ডিসি কাের্ট চত্বর থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে আলােচনা সভায় মিলিত হয়।

সে সময় বক্তব্য রাখেন, ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ মন্ডল, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু ইউসুফ,মো:রেজাউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহাবউদ্দীন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাশিদুল আলম, এনডিসি বশির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত, ব্রাকে’র জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, ওয়াস কর্মসূচীর নাছিমা খাতুনসহ অন্যান্যরা। আলোচনা সভা শেষে হাত ধােয়ার নিয়ম প্রদর্শণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *