শ্রীপুরে ড্রেজার ডুবি নিখোঁজ দুই

Slider গ্রাম বাংলা

dsc_0060
রাতুল মন্ডল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমীর বরমা শীতলক্ষ্যা নদী তীরে ড্রেজার ডুবির ঘটনা ঘটেছে।

এতে ওই ড্রেজারে থাকা দুই শ্রমিক নিখোঁজ রয়েছে। নিখোঁজ শ্রমিকরা হলেন, বাঘের হাট জেলার রুবেল মিয়া (৩০) ও বরিশাল জেলার সোহাগ মিয়া (৩২)।এসময় তাদের সাথে থাকা ৫জন শ্রমিক নিরাপদে তীরে আসতে সক্ষম হয়েছে।

উদ্বার হওয়া শ্রমিক আলমগীর হোসেন জানান,১৮ অক্টোবর মধ্যরাতে আমারা সবাই বালু উত্তলন শেষ করে ড্রেজারের মধ্যে ঘুমিয়ে পরি। হঠাৎ করে দেখি ড্রেজার নদীতে তলিয়ে যাচ্ছে,আমরা ৫ জন তারাহুরু করে ড্রেজার থেকে সাতার কেটে তীরে আসতে পেরেছি। কিন্তু রুবেল আর সোহাগ ড্রেজারের ভিতরেই আটকা পরে যায়। তীরে আসা শ্রমিকরা হলেন,আল-আমিন (২০),আলমগীর (২২),মিজানুর রহমান (২১),শহিদ মিয়া (৩০),আব্দছ সালাম (৩৩), তারা সবাই ওই ড্রেজারে বালু উত্তলনের কাজ করতেন।

ড্রেজার মালিক হাবিব জানান,তীরে উঠে আসা শ্রমিক আল-আমিন মোবাইল ফোনের মাধ্যমে আমাকে জানায় আমাদের ড্রেজার পানির নিচে তলিয়ে গেছে,আমারা ৫জন তীরে আসতে পারলেও রুবেল আর সোহাগ ড্রেজারের ভিতরেই আটকা পরে যায়।

খবর পেয়ে টঙ্গি ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘন্টা চেষ্টা করেও নিখোঁজ শ্রমিকদের সন্ধান করতে পারেনি।
ডুবুরী দলের লিডার মোহাম্মদ হোসেন জানান, ড্রেজারটি পানির নিচে আড়াআড়ি ভাবে থাকার কারনে ডুবুরী দল ড্রেজারের কেভিনের ভিতরে প্রবেশ করতে পারেনি।

শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) হাফিজুর রহমান জানান, নিখোঁজ শ্রমিকদের সন্ধানের জন্য প্রশাসনের তরফ থেকে সব ধরনের চেষ্টা করা হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *