শ্রীপুরে ডিবি পুলিশের হাতে সেনা সদস্য লাঞ্চিত

Slider গ্রাম বাংলা

16658_gazipur
গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের হাতে এক সেনা সদস্য লাঞ্ছিত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলার বেড়াইদেরচালা এলাকায় ওই সেনা সদস্যের বাড়িতে এ ঘটনা ঘটে। তবে ডিবি পুলিশ জানিয়েছেন, মাদক মামলার আসামী ধরতে গিয়ে ভূল বোঝাজুঝি থেকে এঘটনা ঘটেছে।

লাঞ্ছিত মো. আব্দুর রউফ জানান, তিনি রাজশাহী সেনা নিবাসে কর্মরত। ছুটিতে বেড়াইদের চালার নিজ বাসায় এসেছেন। দুপুরে তার শিশু ছেলেকে বাথরুমে গোসল করাচ্ছিলেন। এ সময় সাদা পোশাকে ডিবি পুলিশের কয়েক জন সদস্য কাউকে কিছু না বলে বাড়ির ভেতর ঢুকে পড়ে এবং সোজা বাথরুমে চলে আসে। ডিবির সদস্যরা তিনি স্বাধীন কিনা জানতে চান। তিনি স্বাধীন নন এবং তিনি একজন সেনা সদস্য পরিচয় দেয়া সত্ত্বেও ডিবি পুলিশের ওই সদস্যরা তাকে জেরা করতে থাকেন। পরে বাইরে বেরিয়ে তাদের পরিচয় জানতে চাইলে তারা উত্তেজিত হয়ে সেনা সদস্য আব্দুর রউফকে সজোরে চরথাপ্পড় মারতে থাকেন।

আবদুর রউফ আরো জানান, সেনা সদস্য পরিচয় দেওয়া সত্যেও ওই ডিবি সদস্যরা তাকে অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন। এসময় তারা বলতে থাকেন ‘তোকে এখনি হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে যাব। কিছুই করতে পারবি না।’
ডিবি পুলিশের টিমে থাকা উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, সামান্য একটু ‘ভুল বুঝাবুঝি হয়েছে’ । পরিচয় পাওয়ার পর ঘটনাস্থল থেকে চলে আসা হয়েছে।

শাহজাহান নামে স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, ডিবি পুলিশের সদস্যরা যে আচরণ করছেন তা ভাষায় বর্ণনা করার মতো নয়। একজন সাধারণ মানুষকে কোনো অপরাধ ছাড়া এভাবে হেনস্থা করা নজিরবিহীন।

গাজীপুর ডিবি পুলিশের পরিদর্শক মোঃ আমির হোসেন জানান, এস আই আলমগীর এক মাদক মামলার ওয়ারেন্ট ভূক্ত আসামীকে গ্রেফতার করতে গিয়েছে। সেনা সদস্য লাঞ্চিতের বিষয়টি সঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *