দেশকে বিরোধীদলশূন্য করতে সরকার ঘৃণ্য পথ অবলম্বন করছে’

Slider রাজনীতি

35227_dds

 

ঢাকা; বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ভোটারবিহীন অবৈধ ও অনৈতিক সরকার ক্ষমতার দাপটে অন্ধ হয়ে তাদের ন্যুনতম মানবিকবোধটুকুও বিসর্জন দিয়ে দিয়েছে। দেশের সকল বিরোধী দল ও দলের নেতাকর্মীদের নির্মূল করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে সারাদেশটাকেই জেলখানায় রুপান্তরিত করেছে।
প্রশাসনের সকল স্তরে সরকারদলীয় লোকদের বসিয়ে রাষ্ট্রের সকল স্তম্ভকে তারা ধ্বংসের মুখে ঠেলে দিয়েছে। বিচার বিভাগও আজ স্বাধীনভাবে কাজ করার ক্ষমতা হারিয়ে ফেলেছে। রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারীরা সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন চালিয়ে বিএনপিকে ধ্বংস করার গভীর চক্রান্তে লিপ্ত। আজ সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।
বিএনপির সিনিয়র মহাসচিব যুগ্ম রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের মুক্তি দাবি করে দুদু বলেন, দেশবাসীর নিকট এটি অত্যন্ত সুস্পষ্ট যে, সরকার গণতান্ত্রিক রীতি-নীতি থেকে শুরু করে মানুষের অধিকার, কথা বলার স্বাধীনতা ও মানবতাবোধকে তোয়াক্কা না করে এখন একদলীয় ও এক ব্যক্তির শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে মরিয়া হয়ে উঠেছে। অনৈতিক সরকার তাদের অনৈতিক ক্ষমতাকে মজবুত করতে সারাদেশে বিরোধী দলের নেতা-কর্মীদের উপর যে অত্যাচারের স্টীমরোলার চালাচ্ছে-তা বর্ণনাতীত। মিথ্যা মামলায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলেই তাদেরকে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ এখন নিয়মে পরিণত করে ফেলেছে সরকারের আইন শৃঙ্খলা বাহিনী।
মূলত: ১/১১ এর অবৈধ সরকার যেভাবে দেশকে রাজনীতিশুন্য করার জন্য উঠেপড়ে লেগেছিল ঠিক তেমনিভাবে বর্তমান ক্ষমতাসীনরাও দেশকে বিরোধীদলশুন্য করতেই তাদের ঘৃণ্য পথ অবলম্বণ করছে। বিএনপি’র অন্যান্য সিনিয়র রাজনীতিবিদসহ সকল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *