গাজীপুরে গ্যাসের দাবিতে মানববন্ধন ও সমাবেশে ডিবি পুলিশের হামলা আহত-২০

Slider জাতীয় সারাদেশ

14572552_1689588501357928_955816525_o

 

আলী আজগর খান পিরু/ সামছুদ্দিন, গাজীপুর অফিস: ২০১৩ সালের সরকারী প্রজ্ঞাপন অনুসারে জ্বালানী গ্যাস পাওয়ার দাবিতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশাল মানববন্ধন করেছে গাজীপুর মহানগর উন্নয়ন কমিটি। সমাবেশের শেষের দিকে ডিবি পুলিশ হামলা করে আন্দোলকারীদের লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের লাঠিচার্জে কমপক্ষ্যে ২০জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সাংবাদিক ও মুক্তিযোদ্ধাও রয়েছেন।

বৃহসপতিবার সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত ওই কর্মসুচি পালিত হয়। কর্মসূচির শেষের দিকে  ডিবি পুলিশ হামলা করার প্রতিবাদে  স্বারকলিপি দেয়নি  আন্দোলনকারীরা।

হামলার আগে গাজীপুর মহানগর উন্নয়ন কমিটির আহবায়ক ও গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন।

14614291_1689571964692915_1316967177_o

 

 

গাজীপুর মহানগর উন্নয়ন কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নুরুল ইসলাম তিতুমীরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর উন্নয়ন কমিটির সদস্য সচিব ও গাজীপুর শহর আওয়ামীলীগের সভাপতি এড. ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর সিটিকরপোরেশনের কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা জাবেদালী জবে, কাউন্সিলর মাসুদুল হাসান বিল্লাল, কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ, কাউন্সিলর জান্নাতুর রহমান জান্নাত, কাউন্সিলর শওকত আলম সরকার, ২৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম খোকন প্রমূখ।

আহতরা হলেন, কাউন্সিলর আজিজুর রহমান শিরিশ,  সাংবাদিক মাসুদ, আক্তার হোসেন, সারোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, ফারুক হোসেন, রফিকুল ইসলাম, সফিকুল ইসলাম,  সবুজ মোল্লাহ, জয়নাল হাজারী, জয়নাল আবেদীন, নুরুন্নাহার, সাথী আক্তার সহ কমপক্ষে ২০জন। আহতরা  স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *