ছয় বছরে ৫২,৩৩৩ পুলিশ ও ২৩,৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ

Slider বাংলার মুখোমুখি

file

 

ঢাকা; স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিগত ছয় বছরে ৫২ হাজার ৩৩৩ জন পুলিশ ও ২৩ হাজার ৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

তিনি আজ সোমবার সংসদে সরকারি দলের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ছয় বছরে নিয়োগ দেয়া পুলিশ সদস্যদের মধ্যে এএসপি পদে ৭০২ জন, এসআই (নারী/পুরুষ) চার হাজার ১৯৩ জন, পুলিশ সার্জেন্ট (পুরুষ/নারী) ৯২২ জন এবং কনস্টেবল (পুরুষ/নারী) ৪৬ হাজার ৫১৬ জন।

তিনি বলেন, পুলিশ সদস্যদের মধ্যে ২০১১ সালে আট হাজার ৮৯ জন, ২০১২ সালে ১২ হাজার ৮৩৪ জন, ২০১৩ সালে পাঁচ হাজার দুইজন, ২০১৪ সালে পাঁচ হাজার ৭৯৫ জন, ২০১৫ সালে ১০ হাজার জন এবং চলতি ২০১৬ সালের অদ্যাবধি পর্যন্ত ১০ হাজার ৬১৩ জনকে বিভিন্ন পদে নিয়োগ দেয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, বর্তমানে কনস্টেবল পদে আরো ১০ হাজার পুলিশ সদস্য নিয়োগের লক্ষ্যে গত ৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞাপনে ঘোষিত তারিখে নিয়োগের কার্যক্রম সম্পন্ন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ছয় বছরে (২০১০-২০১৫ সালের ডিসেম্বর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এ সামরিক এবং অসামরিক পদে ২৩ হাজার ৫২৩ জনকে নিয়োগ দেয়া হয়েছে।

এর মধ্যে ২০১০ সালে এক হাজার ৭৫০ জন, ২০১১ সালে দুই হাজার ২৬২ জন, ২০১২ সালে দুই হাজার ৯২৮ জন, ২০১৩ সালে ছয় হাজার ৮৫৫ জন, ২০১৪ সালে চার হাজার ৭৬১ জন এবং ২০১৫ সালে চার হাজার ৯৬৭ জনকে নিয়োগ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *