নায়ক সালমান শাহর ২০তম মৃত্যুবার্ষিকী আজ

Slider বিনোদন ও মিডিয়া সামাজিক যোগাযোগ সঙ্গী

30424_e1

 

ঢাকা: ঢালিউডের রাজপুত্র ক্ষণজন্মা জনপ্রিয় নায়ক সালমান শাহর ২০তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৬ সালের এই দিনে রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন তিনি। তবে তার মৃত্যুর এখনো কোনো কূল-কিনারা হয়নি। তার মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও পরিবার ও ভক্তদের দাবি তাকে হত্যা করা হয়েছে।
সালমান শাহর জন্ম ১৯৭১ সালের ১৯শে সেপ্টেম্বর নানাবাড়ি দাড়িয়া পাড়া, সিলেটে। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশু শিল্পী হিসেবে। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী। তবে চলচ্চিত্র অঙ্গনে তার ক্ষেত্রে বলা যায়, এলেন, অভিনয় করলেন, জয় করলেন লাখো দর্শকের হৃদয়। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই তিনি সারা দেশের মানুষের মন জয় করে নেন তার অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে। স্বল্প সময়ের  ক্যারিয়ারে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেন। তার প্রায় প্রতিটি ছবিই ব্যবসাসফল। তার অভিনীত ছবিগুলো হচ্ছে- ‘কেয়ামত থেকে  কেয়ামত’, ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘স্নেহ’, ‘প্রেমযুদ্ধ’, ‘কন্যা দান’, ‘দেন মোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘আঞ্জুমান’, ‘মহা মিলন’, ‘আশা ভালোবাসা’, ‘বিচার হবে’, ‘এইঘর এই সংসার’, ‘প্রিয়জন’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘সত্যের মৃত্যু নাই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভিতর আগুন’। এসব ছবিতে তার নায়িকা ছিলেন মৌসুমী, শাবনূর, লিমা, শাবনাজ, বৃষ্টি, শাহনাজ, শ্যামা প্রমুখ। ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে সালমানের সঙ্গে মৌসুমীর অভিনয় এবং এই জুটি পরিচিত হলেও শাবনূরের সঙ্গে তার জুটিবদ্ধ সিনেমার সংখ্যা বেশি। এবং এই জুটিই বেশি জনপ্রিয় হয়ে ওঠে। এছাড়াও প্রয়াত এই নায়ক আটটি টিভি নাটকে অভিনয় করেন। এগুলো হলো- ‘আকাশ ছোঁয়া’, ‘দেয়াল’, ‘সব পাখি ঘরে ফিরে’, ‘সৈকতে সারস’, ‘পাথর সময়’, ‘ইতিকথা’, ‘নয়ন’, ‘স্বপ্নের পৃথিবী’ (টেলিফিল্ম)। এসব নাটকে তার উপস্থিতি ছিল ব্যতিক্রমী এবং মনকাড়া। সব মিলিয়ে সালমান ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র। সেই নক্ষত্রের আলো দেশীয় শোবিজকে আলোকিত করেছে ব্যাপকভাবে। আর কর্মগুণে কোটি ভক্তের হৃদয়ে তিনি আছেন চির অম্লান হয়ে। এদিকে মৃত্যুবার্ষিকী উপলক্ষে সালমান শাহ স্মৃতি পরিষদের
উদ্যোগে আজ এফডিসি মসজিদে বাদ আছর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন পরিচালক সোহানুর রহমান সোহান। সালমান শাহ স্মৃতি পরিষদের সভাপতি কণ্ঠশিল্পী এস এম শফিসহ চলচ্চিত্রাঙ্গনের শিল্পী, কলাকুশলী এবং অন্যরা উপস্থিত থাকবেন। এই দোয়া এবং মিলাদ মাহফিলে সালমান শাহ ভক্তদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *