রাজাপুরে চলছে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষমেলা

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

14102432_299714280385011_2075625537353952686_n

জহির উদ্দিন বাবর , রাজাপুর  (ঝালকাঠি) থেকে;  ঝালকাঠির রাজাপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ৩দিন ব্যপি চলছে ফলদ বৃক্ষমেলা । বৃক্ষমেলার আজ শেষ দিন ।

২৯ আগস্ট  সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান। উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রিয়াজ উল্লা বাহাদুর,সমাজ সেবা কর্মকর্তা ভবানী সংকর বল, প্রেসক্লাব সভাপতি আবদুল বারেক ফরাজী, রিপোটার্স ইউনিটির সভাপতি আউয়াল গাজী, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহ আলম নান্নু, ইউপি চেয়ারম্যান মোঃ শাহ আলম মন্টু, রাজাপুর উপজেলা মহিলা পরিষদের সভাপতি মাহমুদা খানম, যুব ইন্নয়ন কর্মকর্তা আল আমীন বাকলাইসহ উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় সুধিজনরা উপস্থিত ছিলেন।

উদ্ভোধনী  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম। উদ্বোধন শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে ফলদ বৃক্ষ চারা বিতরণ করা হয়। এ বৃক্ষমেলায় মোট ১০টি স্টল নির্মাণ করা হয়  যেখানে বারোমাসি আমড়া, আম, জাম, পেয়ারা, সমন্বিত খামার পদ্ধতি ( একটি বাড়ী একটি খামার ) সহ বিভিন্ন ফলদ ও ভেষজ প্রজাতির বৃক্ষের চারা প্রদর্শন করা হয়। এছাড়াও উপজেলা পুকুরে ভাসমান ধান চাষ পদ্ধতি প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *