শ্রীপুরে আল-হেরা হাসপাতালে ভুল অস্ত্রোপচার, মালিকসহ ৩ জনে বিরুদ্ধে আদালতে মামলা

Slider গ্রাম বাংলা

DSCN1758

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: তলপেটে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন মাহমুদা আক্তার। নানা পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানান তার জরায়ুতে টিউমার হয়েছে। এখনই অস্ত্রোপচার না করলে রোগী মারা যাবে। কিন্তু অস্ত্রোপচারের পর দেখা যায় সেখানে কোনো টিউমার ছিল না। মূলত এটা ছিল ঋতুস্রাবকালীন তলপেট ব্যথা। এক পর্যায়ে মাহমুদাকে অপারেশন থিয়েটারে ফেলে রেখে চলে যান ওই চিকিৎসক। পরে ওই অবস্থায়ই মাহমুদাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা। গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার আল হেরা হাসপাতাল নামে একটি ক্লিনিকে সম্প্রতি এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মাহমুদার স্বামী মোশারফ হোসেন বুধবার আল হেরা হাসপাতালের মালিক ডা. আবুল হুসাইন, ব্যবস্থাপক আবুল হাসান ও ডা. হাজেরা খাতুনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন।

মোশারফ হোসেন বলেন, শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের মাহমুদা ঋতু¯্রাবকালীন পেটব্যথা নিয়ে ২৯ জুলাই আল হেরা হাসপাতালে ভর্তি হন। ভুল অস্ত্রোপচারের পর অপারেশন থিয়েটারের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা মাহমুদা ‘আমারে বাঁচাও-বাঁচাও’ বলে চিৎকার করতে থাকেন। এ অবস্থায় দ্রুত তাকে ঢাকার অ্যাপোলো হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা। প্রায় দেড় সপ্তাহ চিকিৎসা দেওয়ার পর তিনি সুস্থ হয়ে ওঠেন।

ডা. আবুল হুসাইন বলেন, ওই অপারেশনটি করেছিলেন ডা. হাজেরা খাতুন। তদন্ত করে যদি দোষীসাব্যস্ত হয় তাহলে বিচার হওয়া উচিত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *