শ্রীপুরে ইঞ্জিন লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল এখনো বন্ধ

Slider গ্রাম বাংলা

 

DSCN1636

রাতুল মন্ডল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে ব্রহ্মপুত্র এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে ঢাকা-ময়মনসিংহ রুটে প্রায় ৯ ঘন্টা ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

২৮ জুলাই বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে উপজেলার কাওরাইদ স্টেশন সংলগ্ন এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৯টা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়নি।

কাওরাইদ রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, ব্রহ্মপুত্র এক্সপ্রেসের ট্রেনটি আনুমানিক পৌনে ১১টার কাওরাইদ রেলওয়ে স্টেশনে আশার পূর্বেই সিগন্যাল অতিক্রম করে,তখন ব্রহ্মপুত্র এক্সপ্রেসের ইঞ্জিন ১নং লাইন থেকে ২নং লাইনে প্রবেশ করার কারনে, ইঞ্জিনসহ ট্রেনের ৪টি বগি লাইন লাইনচ্যুত হয়।

বাকি বগি গুলো স্টেশনের সুতিয়া নদীর ব্রীজের উপর আটকে যায়, পরে তারাহুরু করে নামতে গিয়ে প্রায় ১০ থেকে ১৫ জন যাত্রী আহত হন,তবে নিহতের কোন খবর পাওয়া যায়নি,এসময় অনেক যাত্রী চরম দূর্ভোগে পরে।

এ বিষয়ে কাওরাইদ রেলওয়ে স্টেশন মাস্টার মো. ইমদাদুল হক প্রতিবেদককে জানান,ট্রেনটির পিছনে থাকা প্রায় সব কয়েকটি বগি তাতক্ষনিক ভাবে গফরগাঁও স্টেশন থেকে আসা উদ্ধার কারি একটি ইঞ্জিন, ঘটনাস্থল থেকে দূর্ঘটনা কবলিত ট্রেনটি সরিয়ে নেয়।

উদ্ধার কাজ চলছে তবে, লাইন স্বাভাবিক হতে একটু সময় লাগতে পারে। এ দুর্ঘটনার পর ঢাকা থেকে ময়মনসিংহ ও জামালপুর হয়ে বাহাদুরাবাদ-জগন্নাথগঞ্জ ঘাটগামী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কয়েকটি ট্রেন আশ-পাশের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে আছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. সাইদুল ইসলাম জানান, জামালপুর থেকে ঢাকাগামী বহ্মপুত্র এক্সপ্রেস বৃহস্পতিবার বেলা পনে ১১টার দিকে কাওরাইদ রেলওয়ে স্টেশন সংলগ্ন ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত হয়। ৯ ঘন্টা ধরে উত্তরাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *