সন্ত্রাসের মাধ্যমে ইসলাম কায়েম হয় না : ইসলামী ঐক্যজোট

Slider রাজনীতি

2016_07_02_18_21_54_AYDUjPKymBxxSVC3P6XEJCDjOnFbzq_original

 

 

 

 

 

ঢাকা : ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, সন্ত্রাসের মাধ্যমে ইসলাম কায়েম হয় না বরং দীনের প্রতি মানুষ বীতশ্রদ্ধ হয়ে যায়।

শুক্রবার জুমার নামাজের পর ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় কার্যালয়ে দেশ জাতির কল্যাণ, শান্তি ও স্থিতিশীলতা কামানা করে  দু’আ কর্মসূচির পূর্বে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রয়োজনে সন্ত্রাস নৈরাজ্যের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলনের ডাক দেয়া হবে জানিয়ে আবদুল লতিফ নেজামী বলেন, ‘সন্ত্রাস নির্মূল করতে এবং দেশে শান্তি ও উন্নয়নে ইসলামের বিকল্প নেই। প্রকৃত ইসলামী শিক্ষার মাধ্যমেই বিভ্রান্ত সন্ত্রাসীদের সঠিক পথে আনা সম্ভব। এজন্য শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা আবশ্যক।’

আলোচনা পর্বে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা যুবায়ের আহমদ, যুগ্ম মহাসচিব মুফতি তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, ফ্রান্সের জাতীয় দিবস ‘বাস্তিল ডে’ উপলক্ষ্যে নিস শহরে আয়োজিত অনুষ্ঠানে ট্রাকবোমা হামলায় শিশুসহ অন্তত ৮৪ জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় সব ধরনের সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এবং ফ্রান্সের নিস শহরে নিহতদের পরিবার পরিজন, ফ্রান্স সরকার এবং সে দেশের নাগরিকদের প্রতি গভীর সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, নিরীহ সাধারণ মানুষদের ওপর সন্ত্রাসী হামলায় আমরা হতবাক। আমরা আশা করছি এ ধরনের সন্ত্রাসী হামলা বন্ধ করার জন্য শান্তিকামী বিশ্ব সম্প্রদায় সমন্বিত পদক্ষেপ গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *