সাতক্ষীরায় পুলিশের গুলিতে দুই ‘মাদক ব্যবসায়ী’ আহত

Slider জাতীয়

 

2016_07_12_11_17_10_KQ1q00HcJYPfF35QQgQuZv58fL3Snt_original

 

 

 

 

সাতক্ষীরা : জেলার সদর ও দেবহাটা থানায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে দুইজন ‘মাদক ব্যবসায়ী’ গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার রাত আনুমানিক একটার দিকে এ দুটি ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন-সাতক্ষীরা সদর উপজেলার পলাশপোল মধুমোল্লারডাঙ্গি গ্রামের নারান সরকারের ছেলে বিশ্বজিৎ সরকার (২৫) ও দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের আমিনুল মোল্লার ছেলে মো. নুরুজ্জামান (২৪)। গুলিবিদ্ধ দু’জনই সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা এসআই কামাল হোসেন জানান, সোমবার রাতে ইটাগাছা পুলিশ ফাঁড়ি ও সাতক্ষীরার এসআই এমদাদ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল বিশেষ অভিযানকালীন কামালনগর এলাকায় অবস্থানকালে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন যে, একদল মাদক ব্যবসায়ী সাতক্ষীরা পৌরসভাধীন ইসলামপুর গ্রামের বেজেরডাংগা ব্রিজের পাশে অবৈধ মাদকদ্রব্য বেচাকেনা করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনাকারী পুলিশ দলটি রাত দেড়টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হলে টের পেয়ে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এতে একজন মাদক ব্যবসায়ী আহত হয় এবং অন্যান্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

পুলিশ আহত মাদক ব্যবসায়ীর কাছে থেকে ১০০ পিস ইয়াবা ও ৪ বোতল ফেনসিডিল এবং ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার অংশবিশেষ উদ্ধার করে। আহত মাদক ব্যবসায়ীকে চিকিৎসার জন্য দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে আহত মাদক ব্যবসায়ী সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় সাতক্ষীরা থানায় মাদক ও বিস্ফোরক আইনে পৃথক পৃথক মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এছাড়া, সোমবার রাতে দেবহাটা থানার এসআই নাজমুল আলম ও এসআই মাসুদুজ্জামানের নেতৃত্বে থানা পুলিশের একটি দল বিশেষ অভিযানকালীন রাত পৌনে ১২টার দিকে কুলিয়া বাজারে অবস্থানকালে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন যে, একদল মাদক ব্যবসায়ী পুষ্পকাটি সাকিনের সরদার বাড়ির কাছে জনৈক মোস্তাফিজুর রহমানের বিসমিল্লাহ ব্রিক ফিল্ডের পাশে অবৈধ মাদকদ্রব্য বেচাকেনা করছে। এ সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনাকারী পুলিশ দলটি রাত সোয়া ১২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের উপর অতর্কিতভাবে আক্রমন করে। পরপর কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এতে একজন মাদক ব্যবসায়ী আহত হয় এবং অন্যান্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

পুলিশ আহত মাদক ব্যবসায়ীর কাছে থেকে  ২০ বোতল ফেনসিডিল ও ২ বোতল ভারতীয় মদ এবং ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার অংশবিশেষ উদ্ধার করে। আহত মাদক ব্যবসায়ীকে চিকিৎসার জন্য দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে সে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

তার বিরুদ্ধে দেবহাটা থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় দেবহাটা থানায় মাদক ও বিস্ফোরক আইনে পৃথক পৃথক মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এদিকে, পলাশপোল মধুমোল্লারডাঙ্গি গ্রামের নারান সরকার জানান, তিনি একজন ফল ব্যবসায়ী। তার ছেলেকে সাদা পোশাকের পুলিশ দু’দিন আগে টারমিনাল এলাকা থেকে আটক করে নিয়ে যায়। এরপর থেকে ছেলের মামা বিজনকে নিয়ে তিনি সদর থানা ও ডিবি পুলিশের কার্যালয়ে বারবার খুঁজতে যান। কিন্তু কোনো তথ্য পাননি। এমন কী সাংবাদিকদেরও তিনি বিষয়টি জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *