‘যাকে যে দায়িত্ব দেওয়া হয় সেটা ঠিকমতো পালন করা হয় না’

Slider জাতীয়

 

photo-1465555627_222961

 

 

 

 

 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজের মান ও ধীরগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 নবীনগর-গাজীপুরের চন্দ্রা পর্যন্ত নির্মিত চার লেন সড়ক পরিদর্শন শেষে শনিবার সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘যাকে যে দায়িত্ব দেওয়া হয় সেটা ঠিকমতো পালন করা হয় না। রাস্তা মেরামতের কাজ এখনও শেষ হয়নি। সড়ক যদি নষ্ট হয়ে যায় তাহলে চার লেন আর আট লেন করার দরকার কি? ওই রাস্তার কাজের মান নিয়ে আমি খুশি নই।’ দুই বছর আগে নবীনগর-চন্দ্রা চার লেনের কাজ শেষ হয়েছে। সেখানে একটু বৃষ্টি হলেই গর্ত হয়ে যায়, অনেক বড় গর্ত।

ওবায়দুল কাদের বলেন, এখন সবাই কর্মস্থলে ফিরতে শুরু করেছে। এখন পর্যন্ত যানবাহনের চাপ নেই। তবে বিকেলের দিকে চাপ বাড়বে। যত চাপই বাড়ূক যানজটের আশঙ্কা নেই। কর্মস্থলে ফেরাটা স্বস্তিদায়ক হবে।

পরিবহনে ও রাস্তায় শৃঙ্খলা ফিরে না এলে, সবাই মিলে চেষ্টা না করলে এবং মানসিকতার পরিবর্তন না হলে সড়ক উন্নতিতে কোনো লাভ হবে না বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ঢাকায় এখন মোটরসাইকেলে তিনজন আরোহী চড়া প্রায় ৯০ ভাগ বন্ধ করা গেছে। কিন্তু সারাদেশে এটি বন্ধ হয়নি। অনেক রাজনৈতিক কর্মীরা তা মানে না, তারা তিনজন করে মোটরসাইকেলে চড়বে এবং কোনো হেলমেট ব্যবহার করবে না। অনেক পাতিনেতা, সিকি নেতাদের ব্যানার, বিলবোর্ডে মহাসড়ক ফের ছেয়ে গেছে। এসব নেতাদের ছবির ভিড়ে বঙ্গবন্ধু ও নেত্রী শেখ হাসিনার ছবি খুঁজে পাওয়া দায়।

সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ে পুলিশের এসপি (গাজীপুর অঞ্চল) মো. শফিকুল ইসলাম, সালনা হাইওয়ে থানার ওসি মো. আবু দাউদ মিয়া, কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) মো. রফিকুল ইসলাম প্রমূখ এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *