উত্তর প্রদেশে জাকির নায়েককে গ্রেফতারের দাবি

Slider সারাবিশ্ব

007_222932

 

 

 

 

 

ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ও পিস টিভির প্রতিষ্ঠাতা জাকির নায়েককে গ্রেফতার করার দাবি তুলেছেন ভারতের উত্তর প্রদেশের মুসলমান নেতারা।

 এদিকে গত ১ জুলাই ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের অন্তত দুইজন জাকির নায়েকের মতাদর্শে প্রভাবিত ছিলেন জানার পর ভারতের কেন্দ্রীয় সরকার ইতোমধ্যে বিতর্কিত এই বক্তার বক্তব্য খতিয়ে দেখার ঘোষণা দিয়েছে।

উত্তর প্রদেশের বেরেলি অঞ্চলের ইমাম মাওলানা শাহাবুদ্দিন রাজভি বলেন, ‘ঢাকার গুলশানে জঙ্গি হামলাকারীরা জাকির নায়েকের বক্তব্যে উদ্বুদ্ধ হয়েছিল। তার বক্তব্য সন্ত্রাসীদের সহযোগিতা করছে, মুসলমানদের উগ্র হতে অনুপ্রেরণা দিচ্ছে।’

এ অপরাধেই তাকে গ্রেফতারের দাবি জানান তিনি।

সুন্নি হানাফি বারেলভি গোত্রের এ ইমাম ঈদের নামাজে দেওয়া বক্তব্যে জাকির নায়েককে ‘দ্রুত গ্রেফতার’ এবং তার পিস টিভি ‘অবিলম্বে নিষিদ্ধের’ দাবি জানান।

বারেলি শহরের মুসলমান বিচারক (কাজী) মওলানা আসজাদ রাজা খানও বিতর্কিত বক্তা জাকির নায়েকের ‘ঘৃণা ছড়ানো বক্তব্য’ প্রকাশে নিষেধাজ্ঞা চেয়েছেন।

বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় সরকারের তথ্যমন্ত্রী এম ভেঙ্কাইয়া নাইডু দিল্লিতে সাংবাদিকদের বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় জাকির নায়েকের বক্তব্য খতিয়ে দেখবে। সেগুলো পর্যালোচনার পর তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। গণমাধ্যমে তার বক্তব্য যেভাবে এসেছে তা খুবই আপত্তিকর।’

উল্লেখ্য, জাকির নায়েকের বক্তব্যের কারণে তার প্রতিষ্ঠিত ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন যুক্তরাজ্য ও কানাডায় নিষিদ্ধ করা হয়। এমনকি মালয়েশিয়াতেও জাকির নায়েকের বক্তব্য প্রচারের অনুমতি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *