গুলশান-শোলাকিয়ায় হামলায় একই ধরনের বোমা

Slider জাতীয়

kishoreganj_-solakia-violen_222895

 

 

 

 

 

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলায় যে বোমা ব্যবহার হয়; ঠিক একই ধরনের বোমা কিশোরগঞ্জে শোলাকিয়ায়ও ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহের পুলিশ সুপার মঈনুল হক।

 শোলাকিয়া ঈদগাহ ময়দানের কাছে দুর্বৃত্তদের হামলার ঘটনায় নিহত পুলিশ সদস্য আনসার উল্লাহ নামাজে জানাজা শেষে তিনি এতথ্য জানান।

বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ পুলিশ লাইন মসজিদে আনসার উল্লাহর জানাজা অনুষ্ঠিত হয়।

পুলিশ কর্মকর্তা মঈনুল হক বলেন, গুলশান যে বোমা ব্যবহার হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলায়ও একই ধরনের বোমা ব্যবহার করেছে সন্ত্রাসীরা। গুলশানে শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা উদ্ধার করা হয়। কিশোরগঞ্জে উদ্ধারকৃত বোমার গায়েও আইইডি লেখা রয়েছে।

গুলশান হামলার সঙ্গে শোলাকিয়ার কোনো সংযোগ আছে কী না এমন প্রশ্নে পুলিশ সুপার বলেন, ‘ওই ঘটনার সঙ্গে এটির কোনো সংযোগ আছে কী না তা এখনও বলা যাচ্ছে না।’

এ ঘটনায় আইএস যুক্ত আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, শোলাকিয়ায় দেশি জঙ্গিরা হামলা করতে পারে। তবে এদের সঙ্গে আইএস এর যোগাযোগ থাকতে পারে।

গুলশানে হামলার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জের শোল‍াকিয়া ঈদগাহ ময়দানের কাছে টহলরত পুলিশের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশের দুই সদস্য ও এক হামলাকারীসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। আহতদের বেশিরভাগই পুলিশ বলে জানা গেছে।

নিহত দুই পুলিশ সদস্য হলেন- কনস্টেবল জহিরুল হক ও মো. আনসার উল্লাহ। তাৎক্ষণিকভাবে নিহত হামলাকারীর পরিচয় পাওয়া যায়নি। এছাড়া এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ঝর্ণা রানী ভৌমিক নামে এক নারীও নিহত হয়েছে।

এর আগে ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনা ঘটে। রাতভর জিম্মি ঘটনার পর সকালে কমান্ডো অভিযান চলে। এ ঘটনায় ২০ জিম্মি নিহত হন; যাদের বেশির ভাগই বিদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *