খালেদা জিয়াকে জঙ্গিসঙ্গ বিষয়ে অবস্থান পরিষ্কার করতে হবে: তথ্যমন্ত্রী

Slider রাজনীতি

 

4893715_37287_4645_222876

 

 

 

 

 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জঙ্গিসঙ্গের বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করা করতে হবে।

 বুধবার রাজধানীর হেয়ার রোডের বাসভবনে সাম্প্রতিক বিভিন্ন ঘটনা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন বলেন, বিএনপিনেত্রী খালেদা জিয়া জঙ্গিসঙ্গ ত্যাগ না করে নিজেই নিজের গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন। গুলশান হত্যাকান্ডের সূত্র ধরে বিএনপি নেত্রী জঙ্গি দমন নিয়ে কাদা ছোড়াছুড়ি বন্ধ করতে বলেছেন। কিন্তু সরকার কোনো কাদা ছোড়াছুড়ি করছে না। খালেদা জিয়া নিজের গায়ে নিজেই কাদা লাগাচ্ছেন।

তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) জঙ্গি ইস্যুতে জাতীয় সংলাপের কথা বলছেন। কিন্তু সশস্ত্র জঙ্গি জামায়াত, সাম্প্রদায়িক গোষ্ঠী ও যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে তিনি কিভাবে জঙ্গি দমন করবেন। তিনি আগুনযুদ্ধে পরাজিত হয়েছেন, হেফাজতীদের নিয়েও পরাজিত হয়েছেন। সরকারকে অবৈধভাবে উৎখাত করতে জঙ্গিদের তার বক্তব্যের মাধ্যমে আড়াল করছেন, তাদের বক্তব্যে জঙ্গিরা নানা সুবিধা পাচ্ছে। আর বিএনপির আমলেই এটার উত্থান হয়েছিল। এ কারণেই খালেদা জিয়া ঐক্য-সংলাপের যোগ্য নন। আগে এই বিষয়ে বিএনপিকে নিজেদের অবস্থান পরিষ্কার করতে হবে।

সংবাদ সম্মেলনের শুরুতে গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় পয়লা জুলাইয়ের হত্যাকান্ডকে একটি ন্যাক্কারজনক ঘটনা বলে বর্ণনা করে এর তীব্র নিন্দা জানানোর সাথে সাথে বিষয়টি গভীরভাবে ভাবার জন্য জনগণের প্রতি আহ্বান জানান ইনু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *