শিক্ষা মন্ত্রণালয়ের কোন কাজের জন্য কাউকে কোন অর্থ না দিতে অনুরোধ

Slider শিক্ষা

 

education-ministry_222433

 

 

 

 

 

শিক্ষা মন্ত্রণালয়ের কোন কাজের জন্য কাউকে কোন অর্থ না দিতে শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

 রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়। খবর বাসসের

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের কাছ থেকে অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। অনেক ক্ষেত্রে মন্ত্রণালয়ে স্বাভাবিক নিয়মে সম্পন্ন বিভিন্ন কাজকে নিজেদের কৃতিত্ব হিসেবে জাহির করে এ সব প্রতারক নানা কৌশলে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে বলে উত্থাপিত অভিযোগ থেকে এসব তথ্য পাওয়া যাচ্ছে। এ সব প্রতারককে আটক করে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন প্রভৃতি শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন কাজ, যা নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে স্বাভাবিক নিয়মে সম্পন্ন হয়। এ ধরনের সরকারি কাজের জন্য অর্থ আদায়ের কোন বিধান নেই।

মন্ত্রণালয়ের কর্মকর্তা বা কর্মচারীগণ কোন কাজের জন্যই কখনো অর্থ দাবি করতে পারেন না। শিক্ষা মন্ত্রণালয় বা এর অধীন দফতরে কর্মরত কেউ এ ধরনের কাজের জন্য অর্থ দাবি বা গ্রহণ করেছেন এমন কিছু প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *