জেলা পরিক্রমা-২৬; জিসিসির বাজেট নগর ভবনেই অন্তরীণ!

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ

13523713_1636967259953386_2137642802_o

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর থেকে ফিরে; প্রতি বছর গাজীপুর সিটিকরপোরেশনের (জিসিসি) বাজেট চূড়ান্ত হওয়ার ঘোষনা  মিডিয়ায় ফলাও ভাবে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। কিন্তু এই বারই প্রথম মিডিয়ায় ফলাও হয়নি। ফলে বাজেট ঘোষনার  সময় বাজেটের ভুল ও নগরবাসীর দাবি গুলো সম্পর্কে গনমাধ্যম কর্মীরা কোন প্রশ্নও করতে পারছেন না। করলেও ফল হবে না।   কিন্তু বাজেট চূড়ান্ত হওয়ার আগেই ভুল সংশোধনের প্রয়োজন হয়। আর এই ভুল গুলো ধরিয়ে দেয় গনমাধ্যম কর্মীরাই। বাজেট চূড়ান্ত হওয়ার পর গনমাধ্যমে প্রকাশ হলে ক্রিয়া প্রতিক্রিয়া আসবে। আর তখন সংশোধন করার সূযোগ সৃষ্টি হবে সময় মত। যা করা হয়নি।

গত ২৮ জুন জিসিসির বাজেট চূড়ান্ত ঘোষণা করা হয়। কিন্তু ওই অনুষ্ঠানে জিসিসির লোকজন ছাড়া গনমাধ্যমের তেমন কোন কর্মীকে দেখা যায় নি।  প্রথম কোন বাজেট চূড়ান্ত হওয়ার সময়  হঠাৎ কেন মিডিয়ার স্বাভাবিক অনুপুস্থিতি তা নিয়ে নানা গুঞ্জন রয়েছে। কেউ বলছেন, জিসিসির বিভিন্ন সমস্যা নিয়ে গনমাধ্যম কর্মীরা প্রশ্ন করতে পারেন এই আশংকায় গনমাধ্যম কর্মীদের  আমন্ত্রন জানানো হয়নি।

সাংবাদিকদের উপস্থিতি  না হলেও গনমাধ্যমে জিসিসির বাজেট চূড়ান্ত হওয়ার সংবাদ ফলাও ভাবে প্রকাশিত ও প্রচারিত কেন হয়নি তার সদোত্তরও পাওয়া যায় নি।  জিসিসির সূত্র বলছে, গনমাধ্যম কর্মীদের আমন্ত্রন করা হয়েছে কিন্তু একই দিনে একাধিক অনুষ্ঠান থাকায় তারা আসতে পারেন নি

বাংলাদেশের আয়তনের দিক থেকে সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ন সিটিকরপোরেশন গাজীপুর সিটিকরপোরেশন। এই করপোরেশনের বাজেট সম্পর্কে গাজীপুর বাসী ও দেশবাসীর জানার অধিকার ছিল। গণমাধ্যমে প্রচার না হওয়ায় জিসিসির বাজেট নগর ভবনেই অন্তরীন থেকে গেলো।

এই বিষয়ে নগরবাসির অভিমত, সিটিকরপোরেশনে সেচ্ছাচারিতাকে প্রধান্য দিতেই এ রকম করা হয়ে থাকতে পারে। তবে গাজীপুর সিটিকরপোরেশনের বাজেট চূড়ান্ত হওয়ার খবর গণমাধ্যমে ফলাও ভাবে প্রচার না হওয়ায় জনমনে বিভ্রান্তি রয়েই গেল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *