বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বের হোন

Slider জাতীয়

2016_06_22_13_06_34_moHnkfaeOC9IKJLwyjqiToXPepQ2cf_original

 

 

 

 

ঢাকা : আসন্ন ঈদুল ফিতরে গ্রামে যাওয়ার আগে বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে বের হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (২৭ জুন) দুপুরে আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে অসহায় এতিম ও দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে পুলিশের লালবাগ বিভাগ।

তিনি বলেন, ‘ঈদে যারা প্রিয়জনদের সাথে ঈদ করার জন্য যারা বাড়ি ফিরছেন, যার যার বাড়িঘর নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে হোন।’

এর আগে ২০১২ সালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, ‘যারা বাসাবাড়ি বা দোকানপাট বন্ধ রেখে ঢাকার বাইরে যাবেন, তাদেরও ঠিকমতো তালা বন্ধ করে যেতে হবে। এ সময় তাদেরও নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা থাকা দরকার।’ এ বক্তব্যের পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এবার ‘একই ধাঁচের’ কথা বললেন ডিএমপি কমিশনার।

চুরি, ডাকাতি, ছিনতাই প্রসঙ্গে কমিশনার বলেন, ‘অতীতের যেকোনো সময়ের থেকে এখন রাজধানীতে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মত অপরাধ অনেক কম। আমি অনেক জায়গায় খোঁজ খবর নিয়েছি। সবাই বলেছে এবার কোনো চাঁদাবাজির ঘটনা ঘটছে না’ কেউ যদি চাঁদাবাজির অভিযোগ জানান, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দেন ডিএমপি কমিশনার।

এসময় রমজান ও ঈদে পুলিশের দায়িত্ব পালন সম্পর্কে বলেন, ‘আপনারা যখন নিরাপদে বাসায় গিয়ে নিরাপদ বাসায়  ইফতার করেন, তখন আমাদের পুলিশ সদস্যরা রাস্তায় একটি খেজুর আর এক গ্লাস পানি দিয়ে ইফতার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *