সাইবার ট্রাইব্যুনালে সাক্ষ্য দিতে হাজির এবি সিদ্দিকী

Slider বাংলার আদালত

 

2016_06_27_11_32_14_bM4Oq6MpcukazsWq0mRmgG0IxI8eQb_original

 

 

 

 

ঢাকা : প্রধানমন্ত্রীর পরিবারের বিরুদ্ধে কটুক্তির মামলায় সাক্ষ্য দিতে ট্রাইব্যুনালে হাজির হয়েছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এ মামলাটিতে সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য আছে। বিচারক কেএম সামশুল আলম এ সাক্ষ্য গ্রহণ করবেন।

২০১৪ সালের মার্চ মাসে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী রামপুরা থানায় এ মামলাটি দায়ের করেন। পরে সিআইডির প্রতিবেদনের ভিত্তিতে সাইবার ট্রাইব্যুনালে মামলাটির বিচার কাজ শুরু হয়। এ মামলার প্রেক্ষিতে আসামি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের শিক্ষক ওয়াহিদুজ্জামানকে চাকরি থেকে বরখাস্ত করা হয় এবং গ্রেপ্তার হয়ে তিনি দীর্ঘদিন কারাগারেও আটক ছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, তিনি তার ফেসবুক পেজে প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে ব্যাঙ্গাত্মক উক্তি করেন। তিনি ফেসবুকে উল্লেখ করেন, ‘টিভিতে বড় বড় অক্ষরে স্ক্রলে দেখাচ্ছে, প্রধামন্ত্রীর ছেলে ও আইটি স্পেশালিস্ট সজীব ওয়াজেদ জয়, এর আগে দেখাতো, ‘প্রতিবন্ধী বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল’। পাবলিক এডমিনিস্ট্রেশনে পড়া লেখা শেষে কয়েকটা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দিয়ে আইটি স্পেশালিস্ট; আর নিজের প্রতিবন্ধী সন্তান লালন পালন করে প্রতিবন্ধী বিশেষজ্ঞ! মায়ের আবার রয়েছে দেড় ডজন ডক্টরেট ডিগ্রী। হেঃ হেঃ হেঃ পুরাই বিজ্ঞানী পরিবার। ভাগ্যিস প্রকৃত বিজ্ঞানী বাবাকে এইসব প্রতিভার বিকাশ দেখতে হচ্ছে না।

ফেসবুকে এই লেখা প্রকাশের পর তাতে চারশত চুয়াল্লিশ জন ব্যক্তি লাইক দিয়েছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে কোনো ধরনের কটুক্তি হলেই থানা ও আদালতে মামলা করার মধ্য দিয়ে বেশ পরিচিত হয়ে উঠেছেন এবি সিদ্দিকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *