নারী সাংবাদিককেও অস্বস্তিতে ফেলেছিলেন সালমান!

Slider বিনোদন ও মিডিয়া

 

2_220390

 

 

 

 

 

বলিউড তারকা সালমান খান এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে। ধর্ষিতা নারীর সঙ্গে নিজের ক্লান্ত শরীরের তুলনা করে যে উক্তি তিনি করেছেন সেই নিয়ে তোলপাড় সারা দেশ।

নতুন সমালোচনার সূত্র ধরেই উঠে এসেছে একটি পুরনো কথা। কয়েক বছর আগে এক নারী সাংবাদিকের সামনে অত্যন্ত আপত্তিজনক একটি কাজ করেছিলেন সালমান।

‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক সচিন কালবাগ একটি টুইট করেছেন সম্প্রতি, যেখানে তিনি একটি পুরনো ঘটনার উল্লেখ করেছেন। প্রায় এক দশক আগে একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত নারী চলচ্চিত্র সমালোচক সালমানের কিছু ছবির সমালোচনা করেছিলেন। সেখানে ছবিগুলি সম্পর্কে খুব একটা ভাল কথা তিনি লেখেননি।

সম্ভবত সেই কারণেই সালমানের কিছু রাগ ছিল সেই সাংবাদিকের ওপর। এর পর যখন সেই সাংবাদিক সালমানের ইন্টারভিউ নিতে যান, প্রথমে তাকে রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখা হয় ১ ঘণ্টা। শেষমেশ সালমান যখন আসেন তখন তিনি সাংবাদিককে সেটেরই একটি প্রপ, একটি খাটিয়ায় বসতে বলেন।

তিনি বসার পরেই সালমান হঠাৎ বলে ওঠেন যে তাকে প্রস্রাব করতে যেতে হবে। এর পর তিনি ওই নারীর সামনেই একটি গাছের গুঁড়িতে প্রস্রাব করেন।

আচমকা এই ব্যবহারে অত্যন্ত অপমানিত হয়ে সেই নারী সাংবাদিক ইন্টারভিউ না নিয়েই চলে আসেন। যে পত্রিকার পক্ষ থেকে তিনি গিয়েছিলেন, সেই পত্রিকার সম্পাদকও তার এই সিদ্ধান্তকে পরে সমর্থন জানান।

এই পুরো ঘটনাটি ‘দ্য হিন্দু’ পত্রিকার সম্পাদক পেয়েছেন সাংবাদিক এবং চলচ্চিত্র সমালোচক ময়াঙ্ক শেখরের একটি বই ‘নেম প্লেস অ্যানিমাল থিংগ’ থেকে। টুইটারে এই পুরনো প্রসঙ্গটি আলোচিত হওয়ার পরে ময়াঙ্কও তার প্রতিক্রিয়া জানিয়েছেন। লিখেছেন এটি তার বইয়ের একটি নির্দিষ্ট অংশের খুবই সময়োপযোগী স্মৃতিচারণ। সূত্র: টিওআই, এবেলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *