ইংল্যান্ডের হোঁচট, গ্রুপ চ্যাম্পিয়ন ওয়েলস

Slider খেলা

2016_06_21_10_26_12_P1gNuMUnKqAqmBAYi6BzoYVv5jloxy_original

 

 

 

 

ঢাকা: ইউরোর গ্রুপ পর্বের ম্যাচে আরো একবার হোঁচট খেল ইংল্যান্ড। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদেরকে রুখে দিয়েছে স্লোভাকিয়া। সেই সুযোগে রাশিয়াকে হারিয়ে দেয়া ওয়েলস গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে।

সোমবার রাতে বি গ্রুপের চার দলই মাঠে নেমেছিল। স্লোভাকিয়া ও ইংল্যান্ডের ম্যাচটি ড্র হয়েছে। আর রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে গ্যারেথ বেলের ওয়েলস।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে ড্র করেছিল ইংল্যান্ড। ওয়েলসের বিপক্ষে পিছিয়ে পড়েও জয়ের দেখা পেয়েছিল। কিন্তু স্লোভাকিয়ার সঙ্গে ফের ড্র। ফলে তিন ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোলোর টিকিট পেয়েছে ১৯৬৬ বিশ্বকাপজয়ীরা।

এদিকে স্লোভাকিয়াকে হারিয়ে ইউরো শুরু করেছিল ওয়েলস। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত হেরেছিল বেলরা। কিন্তু শেষ ম্যাচে রাশিয়াকে হারিয়েছে বড় ব্যবধানে। তাতে মোট ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউট পর্ব নিশ্চিত করল যুক্তরাজ্যের দলটি।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণ চালায় ওয়েলস। ৫১ শতাংশ বল দখলে রাখলেও টার্গেটে ১২টি শট নিয়েছে ওয়েলসের খেলোয়াড়রা। অন্যদিকে রাশিয়া মাত্র দুটি শট নিয়েছে।

ম্যাচের প্রথম মিনিটে বেল সুযোগ পেলেও তা ব্যর্থ হয়ে যায়। কিন্তু ১১ মিনিটে দলকে লিড এনে দেন রামসে। জো অ্যালেনের কাছ থেকে পাওয়া বল রুশ গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

খেলার ২০ মিনিটেই দলের লিডকে ডাবলে নিয়ে যান টেইলর। একক প্রচেষ্টায় দুর্দান্ত গোল করেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ওয়েলস।

দ্বিতীয়ার্ধে নিজের ভাগের গোলটি করেন রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল। ম্যাচে ৬৭ মিনিটে রামসের বাড়িয়ে দেয়া বল লক্ষ্যে পৌঁছে দেন এই তারকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *